২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্যান্সার সোসাইটির নতুন কার্যকরী কমিটি

বাংলাদেশ ক্যান্সার সোসাইটির নির্বাচনে ২০১৫-২০১৬ মেয়াদের জন্য সম্প্রতি সভাপতি পদে অধ্যাপক ডাঃ মোল্লা ওবায়েদুল্লাহ বাকী এবং মহাসচিব পদে ডাঃ এস এম আব্দুর রহমানের নেতৃত্বে ২২ সদস্যের একটি কার্যকরী কমিটি গঠিত হয়েছে।

সহ-সভাপতি পদে সুলতান মাহমুদুর রহমান, অধ্যাপক ডাঃ শেখ গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ডাঃ মোঃ শহিদ হোসেন, যুগ্ম মহাসচিব পদে অধ্যাপক ডাঃ গোলাম মহিউদ্দিন ফারুক, সাংগঠনিক সম্পাদক পদে ডাঃ মোঃ খোরশেদ আলম, প্রচার সম্পাদক পদে অধ্যাপক ডাঃ কাজী মনজুর কাদের, বিজ্ঞান বিষয়ক সম্পাদক পদে ডাঃ খুরশীদ জাহান মাওলা ও সমাজসেবা সম্পাদক পদে ডাঃ সৈয়দা ফিরোজা বেগম নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে নির্বাচিতরা হলেন অধ্যাপক ডাঃ এম এ হাই, অধ্যাপক ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, অধ্যাপক ডাঃ খন্দকার আবদুল আউয়াল রিজভী, অধ্যাপক ডাঃ কানু গোপাল বালা, অধ্যাপক ডাঃ আহমেদ সাইদ, অধ্যাপক ডাঃ আফতাব উদ্দিন আহমেদ, অধ্যাপক ডাঃ এ এস এম বদরুদ্দোজা, ইঞ্জিনিয়ার মোঃ নজরুল ইসলাম, ডাঃ মোঃ জিল্লুর রহমান ভূঁইয়া, গাজী অলিয়ার রহমান বাবুল, এসএম আজিজুল হক, এমএন আলম প্রমুখ নির্বাচিত হন। -বিজ্ঞপ্তি।

নিত্য যাত্রা

লোকাল ট্রেন মানেই অনিশ্চিত যাত্রা। তবুও চড়তে হয়। জীবনের তাগিদে প্রতিদিনই লাখ লাখ মানুষ লোকাল ট্রেনে যাতায়াত করে। প্রতি সকালেই এক অনিশ্চিয়তায় নিরন্তর ছুটে চলা। খেটে খাওয়া মানুষের পছন্দের বাহন। ভাড়া কম, অনেক সময় বিনা টিকেটেও গন্তব্যে যাওয়া যায়। লোকাল ট্রেনে নিত্য চলাচলকারী এই খেটে খাওয়া মহিলার মায়া ও দুশ্চিন্তামাখা মুখের ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

তবু অনেক আনন্দ

শীত এসেছে, শুরু হয়েছে বাংলার ঘরে ঘরে পিঠা-পুলির উৎসব। রাজধানীর মানুষের জন্য পিঠার অন্যতম ভরসা শ্রমজীবী মহিলারা। বিভিন্ন ব্যস্ত এলাকায় তারা পিঠা নিয়ে বসেন। তারা আশানুরূপ লাভের আশা না করে মানুষকে আপ্যায়নে ব্যস্ত থাকেন। এতেই তারা আনন্দ পান। কমলাপুর স্টেশনের একটু সামনেই এক মহিলা পিঠা বিক্রি করেন। তিনি জানান, এতে তার লাভ সীমিত; কিন্তু আনন্দ অনেক। ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।