২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাল চীন যাচ্ছে বাংলাদেশ জাতীয় দল

  • আট জাতি ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টস রিপোর্টার ॥ সাফ ফুটবলের প্রস্তুতি হিসেবে আগামী ২০ নবেম্বর থেকে চীনের ইউনান প্রদেশে শুরু হতে যাওয়া আট জাতি একটি ফুটবল টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। অস্ট্রেলিয়ার ম্যাচের পরের দিনই অর্থাৎ বুধবার টুর্নামেন্টের জন্য বিমানযোগে রওনা দেবে জাতীয় ফুটবল দল। এর আগে পরিকল্পনা ছিল সাফ ফুটবলের প্রস্তুতি হিসেবে মালদ্বীপের ‘প্রমিজ কাপ’-এ অংশ নেবে বাংলাদেশ। কিন্তু বিশ্বকাপ বাছাইয়ের ব্যস্ত সূচীর কারণে এবার টুর্নামেন্টটি আয়োজন করছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে একই সময়ে চীনের কাছ থেকে বিকল্প প্রস্তাব পাওয়ায় সেখানেই অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

চীনের ইউনান প্রদেশে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টটি শেষ হবে ৩০ নবেম্বর। যেখানে অংশ নেয়া দলগুলোর তালিকায় রয়েছে মালয়েশিয়া, মিয়ানমার, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, কম্বোডিয়া, আফগানিস্তান এবং লাওস। তবে তাদের ক্লাব না জাতীয় দল সেখানে প্রতিনিধিত্ব করবে কি না তা স্পষ্ট করেনি আয়োজক কমিটি। কিন্তু টুর্নামেন্টটিতে যে বাংলাদেশের জাতীয় দল অংশ নিচ্ছে তা নিশ্চিত করেছে বাফুফে।

ওয়ালটন জেলা প্রশাসক কাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ওয়ালটন জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট (সাতক্ষীরা)’-এ সোমবার সাতক্ষীরা জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত খেলায় কালীগঞ্জ উপজেলা ৫-৪ গোলে হারায় তালা উপজেলা ফুটবল দলকে। ওয়ালটন জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের (সাতক্ষীরা) পঞ্চম আসরে আটটি দল অংশ নেয়।

যার মধ্যে সাতক্ষীরার সাতটি উপজেলা ও সাতক্ষীরা পৌরসভা থেকে দল রয়েছে। এ টুর্নামেন্টে জাতীয় দলের খেলোয়াড়, আবাহনী, মোহামেডান, শেখ জামাল ধানম-ি, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের খেলোয়াড়সহ অনেক বিদেশী খেলোয়াড়রা বিভিন্ন দলের হয়ে খেলছেন।