২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘ভারতের মাটিতে খেলার প্রশ্নই ওঠে না’

  • পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার

স্পোর্টস রিপোর্টার ॥ জমে উঠেছে ভারত-পাকিস্তান বাকযুদ্ধ। ভারতের মাটিতে খেলার প্রশ্নই ওঠে না- বলে মন্তব্য করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান শাহরিয়ার খান। ‘সিরিজটি ভারতের মাটিতে খেলার প্রশ্নই ওঠে না। তারা কেন যে আমিরাতে খেলতে চাচ্ছে না আমি এর কোন কারণ দেখি না।’ শাহরিয়ার আরও যোগ করেন, ‘আমরা ভারতে ২০০৭ ও ২০১২ সালে পর পর দু’বার সফর করেছিলাম। এবার আর না। এটা আমাদের সিরিজ যা আমরা ঘরের মাঠ আমিরাতে খেলবো। তাদের সেখানে যেতে সমস্যা কোথায়? আমিরাতে তারা আইপিএল খেলতে পারলে পাকিস্তানের বিপক্ষে কেন নয়?’ বহুল আলোচিত দিপক্ষীয় ক্রিকেট সিরিজ ভারতের মাটিতে খেলার প্রস্তাব দিয়েছে ইন্ডিয়ান বোর্ড (বিসিসিআই)।

এর আগে বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর ভারতে পাকিস্তানের হোম সিরিজ খেলার প্রস্তাব আনুষ্ঠানিকভাবে প্রদান করার পর শাহরিয়ার খান এমন মন্তব্য করলেন। এক টেলিফোন আলাপে শশাঙ্ক তার প্রস্তাবে বলেন, ‘রাজস্ব নিয়েও তারা কথা বলতে প্রস্তুত।’ লাহোরে এক সংবাদ সম্মেলনে শাহরিয়ার খান বিষয়টি প্রকাশ করেন। দুদিন আগে শাহরিয়ার বলেন, ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান বলেছেন, ভারত সিরিজটি খেলতে প্রস্তুত, তাদের সরকারও এর অনুমতি দিয়েছে। কিন্তু ভারতে পাকিস্তানের সফর নিয়ে সমস্যা রয়েছে।’ গত বছর পাকিস্তান ও ভারত মোট ছয়টি সিরিজ খেলতে সম্মত হয়েছিল। এর একটি হওয়ার কথা আগামী ডিসেম্বরে। কিন্তু ভারত এখন পাকিস্তান বা আমিরাতে খেলতে চাচ্ছে না। এমনকি টেস্ট সিরিজেও রাজি হচ্ছে না। তারা ভারতের মাটিতেই পাকিস্তানের হোম সিরিজটি খেলার প্রস্তাব দেয়।

শাহরিয়ার খান আরও বলেন, তিনি এ বিষয়ে সরকারের সঙ্গে আলাপ করবেন। তবে তিনি জানান, বর্তমান পরিবেশে পাকিস্তানী খেলোয়াড়দের ভারত সফর উদ্বেগের বিষয়। কারণ শিবসেনা এবং আরও কয়েকটি গ্রুপ হুমকি দিচ্ছে, ফলে ঝুঁকি নেবে কে? বিপরীতে শশাঙ্ক বলেছেন, যেসব স্থানে শিবসেনার অবস্থান শক্তিশালী নয়, সেখানেই পাকিস্তান সিরিজ হতে পারে।’