২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাহজালালে ২ কোটি টাকার ওষুধ জব্দ, বাড্ডায় যুবক খুন

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানি নিষিদ্ধ ২ কোটি টাকা মূল্যের ওষুধ জব্দ করা হয়েছে। বিমানবন্দর কাস্টমস হাউস প্রিভেন্টিভ দলের সহকারী কমিশনার শহীদুজ্জামান সরকার বলেন, তুরস্ক থেকে আসে এসব ওষুধ। যার মধ্যে ক্যান্সার, লিভারের ওষুধই বেশি। মোট ৭টি কার্টনে ভরা এসব ওষুধ আমদানি নিষিদ্ধ হওয়ায় কাস্টমস হাউস তা জব্দ করে। বাড্ডায় মারামারিতে এক যুবক নিহত হয়েছে। একই দিন অপর এক ঘটনায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবৈধভাবে ৭৫ হাজার ৬শ’ স্টিক বিদেশী সিগারেটসহ মোহাম্মদ কামরুদ্দীন ফরিদী নামে এক পাকিস্তানী নাগরিককে আটক করেছে বিমানবন্দর কাস্টমসের শুল্ক ও গোয়েন্দা বিভাগ। কাস্টমসের শুল্ক ও গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল ইসলাম বলেন, বেলা ১০টা ৪০ মিনিটে পাকিস্তানের করাচী থেকে ছেড়ে আসা দুবাই এয়ারলাইন্সের এফজেড-৩৩৬ ফ্লাইট অবতরণ করে। ওই বিমানের যাত্রী কামরুদ্দীন ফরিদী পাকিস্তানী নাগরিক। তিনি অবৈধভাবে ‘ইজি’ ব্র্যান্ডের সিগারেট নিয়ে বিমানবন্দর ত্যাগ করার চেষ্টা করছিলেন। পরে তাকে হাতেনাতে আটক করা হয়। তার কাছ থেকে ৭৫ হাজার ৬শ’ স্টিক সিগারেট আটক করা হয়। সিগারেটগুলো দুটি কার্টনে ভর্তি করা ছিল। যখন তিনি সিগারেটের কার্টন নিয়ে গ্রীন চ্যানেল অতিক্রম করছিলেন, তখনই কাস্টমস কর্মকর্তারা তাকে আটক করেন। প্রাথমিকভাবে আটক পাকিস্তানী নাগরিককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ প্রক্রিয়া শেষে তার বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হবে।

যাত্রাবাড়ীতে ডাকাতি ॥ রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকায় একটি বাসায় ডাকাতির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় একজন আহত হয়েছেন। তবে পুলিশ বলছে, ঘটনাটি ডাকাতি কিনা খতিয়ে দেখা হচ্ছে। সোমবার ভোর রাতে কাজলা রংধনু এলাকায় মসজিদ গলির একটি বাসার চারতলায় এ ঘটনা ঘটে।

অভিযোগকারী বিল্লাল হোসেন জানান, ডাকাতরা বাসায় ঢুকে তার মা লাইলী বেগমের (৪০) হাত-পা বেঁধে মারধর করে কয়েক লাখ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে যায়। এ সময় তারা বাসায় ছিলেন না। যাত্রাবাড়ীতে তার বাবা মোঃ কামালের হিরা বাণিজ্যালয় নামে একটি আড়ত আছে। ব্যবসার কাজে রাতে তারা সেখানে ছিলেন। এ বিষয়ে যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনি শংকর কর জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বাসায় ডাকাত প্রবেশের কোন আলামত দেখা যাচ্ছে না। তবে ঘরের জিনিসপত্র ভাংচুর করা। আহত লাইলী বেগম কিছুদিন আগে মোঃ কামালকে বিয়ে করেছেন। বেলাল লাইলীর আগের ঘরের ছেলে। ঘটনাটি ডাকাতি না অন্যকিছু তা খতিয়ে দেখা হচ্ছে।

টাকা লুটের ঘটনায় আটক ৩ ॥ মধ্য বাড্ডায় শমশের গ্রুপের অফিস থেকে ১৬ লাখ টাকা লুটের ঘটনায় ওই ভবনের সিকিউরিটি গার্ডসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন-ওই ভবনের সিকিউরিটি গার্ড মোঃ ফারুক মিয়া (২৮) এবং তার অপর দুই সহযোগী মোঃ রানা সরদার (৩৮) ও মোঃ ফিরোজ হোসেন (৫২)। সংশ্লিষ্ট থানা পুলিশের সহায়তায় ফিরোজ হোসেনকে গোপালগঞ্জ থেকে, রানা সরদারকে খুলনা সদর থেকে এবং ফারুক মিয়াকে সাভারের নবীনগর থেকে গ্রেফতার করে বাড্ডা থানা পুলিশ। শনিবার মধ্যরাত থেকে সোমবার সকাল পর্যন্ত অভিযানে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। বাড্ডা থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, গত এক মাস আগে ফারুক ৭৩/৩ বাড্ডায় শমশের গ্রুপের অফিস ভবনে সিকিউরিটি গার্ড হিসেবে কাজে যোগদান করেন। প্রথম মাসের বেতন পেয়ে গত ৮ নবেম্বর রাতে তিনি অপর দুই সিকিউরিটি গার্ডকে খাওয়ানোর কথা বলেন। এরপর খাবারের মধ্যে চেতনানাশক মিশিয়ে তাদের অজ্ঞান করে দুই সহযোগীকে নিয়ে ওই অফিসের ভেতরে ঢুকে ১৬ লাখ টাকা লুট করেন। এ ঘটনায় ৯ নবেম্বর বাড্ডা থানায় একটি মামলা দায়ের করা হয়। এর ভিত্তিতে অভিযান চালিয়ে এ তিনজনকে গ্রেফতার করা হলো, জানান তিনি।

তিতুমীরের ছাত্র ও দোকানীর সংঘর্ষ

মহাখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সরকারী তিতুমীর কলেজের শিক্ষার্থী ও স্থানীয় দোকানদারদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিক্ষার্থী, দোকানদার ও পুলিশসহ পাঁচজন আহত হয়েছে। রবিবার সন্ধ্যায় কলেজের সামনের সড়কে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- তিতুমীর কলেজের শিক্ষার্থী পাভেল, ফাইজুলসহ তিনজন এবং দোকানদার সুজন ও বনানী থানার ওসি (তদন্ত) ওয়াহেদুজ্জামান।

কলেজের শিক্ষার্থীদের অভিযোগ, দোকানে চা খেতে গেলে দোকানী তাদের ওপর চা ফেলে দেন। এ নিয়ে প্রতিবাদ করলে তিনি স্থানীয় লোকজনদের নিয়ে তাদের ওপর হামলা করেন। এদিকে, দোকানীদের অভিযোগ, প্রায়ই এই শিক্ষার্থীরা চা খেয়ে টাকা না দিয়েই চলে যান। রবিবার এর প্রতিবাদ করলে ওই তারা ওই দোকানীর ওপর চড়াও হন। এ সময় উভয়পক্ষের মধ্যে উত্তেজনায় সেখানে উপস্থিত জনতার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বনানী থানার ওসি (তদন্ত) ওয়াহেদুজ্জামান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টাকালে একটি ঢিল তার মাথায় গিয়েও লাগে।

বন্ধুর হাতে বন্ধু খুন ॥ উত্তর বাড্ডায় বাইসাইকেল নেয়াকে কেন্দ্র করে দুই বন্ধুর মাঝে মারামারিতে হাসান (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত অপর বন্ধু সুমনকে (২৪) ভর্তি করা হয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার সন্ধ্যা সাতটার দিকে উত্তর বাড্ডার মাটির রাস্তা লেকপাড় নামক স্থানে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই গুরুতর আহত অবস্থায় হাসানকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ব্যাপারে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল জানান, হাসান আর সুমন দুই বন্ধু। একই এলাকার বাসিন্দা তারা।

ময়নাতদন্তের জন্য হাসানের মরদেহ ঢামেকের মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

অজ্ঞান পার্টির খপ্পরে ৪ ॥ রাজধানীতে পৃথক স্থানে ইতালি প্রবাসীসহ চারজনকে অচেতন করে সব কিছু নিয়ে গেছে অজ্ঞান পার্টির সদস্যরা। খপ্পরে পড়া এসব ব্যক্তিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত যাত্রাবাড়ী, মহাখালী ও গুলিস্তানে এসব ঘটনা ঘটে। অচেতন অবস্থায় উদ্ধার হওয়া এসব ব্যক্তিরা হলেন ইদ্রিস আলী (৩০), জজ কোর্টের মুহুরি মোঃ আশরাফুল আলম জুয়েল (৪৫), সৈয়দ রাহাত আলী (৫৫) ও অজ্ঞাত আনুমানিক ৩০ বছরের একজন। তাদের মধ্যে ইতালি প্রবাসী ইদ্রিস আলীকে (৩০) যাত্রাবাড়ীর ধোলাইপাড়ের রাস্তার পাশ থেকে উদ্ধার করেন পথচারীরা। তারা ইদ্রিস আলীর সঙ্গে থাকা মোবাইলফোনের নম্ব^র দেখে জুয়েল নামে এক প্রতিবেশীকে ডেকে এনে তাকে হাসপাতালে পাঠান। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জুয়েল জানান, ইদ্রিস আলীর বাড়ি যশোর জেলায়।