২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অবৈধ স্থাপনা সরাতে ডিএনসিসিকে সহযোগিতার আশ্বাস

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীকে যানজটমুক্ত করতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্ধারিত সময়সীমার মধ্যে অবৈধ স্থাপনা সরাতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্টরা। আগামী ২৭ নবেম্বরের মধ্যেই মহাখালী বাস টার্মিনাল সংলগ্ন রাস্তার উপর থেকে বাস সরানো, তেজগাঁও রাস্তার উপর থেকে ট্রাক সরানো এবং কারওয়ান বাজার ডিএনসিসির মার্কেট থেকে অবৈধ স্থাপনা সরিয়ে ফেলা হবে জানিয়েছেন তারা।

সোমবার উর্ধতন কর্মকর্তাদের এসব এলাকা পরিদর্শন শেষে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ডিএনসিসি। পরিদর্শক দলে ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বি এম এনামুল হক, নির্বাহী ম্যাজিস্ট্রেট সামছুল ইসলাম, প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম, ডিএনসিসির অন্যান্য কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলররা।

বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনকালে ডিএনসিসির কর্মকর্তারা রাস্তার উপর কোন বাস পার্ক করে রাখতে দেখেন নি। তেজগাঁও ট্রাক স্ট্যান্ড পরিদর্শনের সময় পরিবহন সমিতির নেতা জহির আলী মিস্ত্রী ডিএনসিসির কর্মকর্তাদের জানান, রেলওয়ের জায়গায় অবৈধভাবে স্থাপিত ১২০ টি ছোট ছোট ওয়ার্কশপ ২০ নবেম্বরের মধ্যে সরিয়ে নেয়া হবে। জায়গাটিতে অবস্থিত ৬০টি পাকা দোকান ১৯ নবেম্বরের মধ্যে ভেঙ্গে ফেলা হবে। পরিবহন নেতৃবৃন্দ আরও জানান যে, তারা ডিএনসিসি নির্ধারিত ২৭ নবেম্বরের মধ্যে সমস্ত অবৈধ স্থাপনা সরিয়ে জায়গাটি খালি করে সেখানে ট্রাক রাখবেন, রাস্তার উপর কোন ট্রাক রাখা হবে না। নির্ধারিত সময়ের মধ্যে সকল স্থাপনা সরানো সম্ভব না হলে তারা ডিএনসিসির উচ্ছেদ কার্যক্রমে সহায়তা প্রদান করবেন। কাওরান বাজার সমিতির নেতৃবৃন্দ জানান, অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য গত ২ দিন ধরে মাইকিং চালান হচ্ছে। কাওরান বাজারের মার্কেটগুলোতে নবনির্মিত ৩টি আধুনিক পাইকারী কাঁচা বাজারে স্থানান্তরের বিষয়ে আগামী সোমবারের মধ্যে একটি লিখিত সুনির্দিষ্ট প্রস্তাবনা তারা ডিএনসিসি মেয়র বরাবর উপস্থাপন করবেন।

নির্বাচিত সংবাদ