১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টাঙ্গাইলে নানা কর্মসুচীর মধ্য দিয়ে ভাসানীর ৩৯তম মৃত্যুবাষির্কী পালিত

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল॥ টাঙ্গাইলে মঙ্গলবার দিনব্যাপী নানা কর্মসুচীর মধ্য দিয়ে পালিত হয় মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যুবাষির্কী। দিবসটি উপলক্ষে দেশ-বিদেশ হতে আগত মওলানা ভাসানী ভক্তদের পদচারনায় মুখোরিত হয়ে উঠে টাঙ্গাইলের সন্তোষে চিরনিদ্রায় শায়িত মজলুম জননেতার মাজার প্রাঙ্গন। ভক্তদের দেয়া ভালোবাসার ফুলেফুলে ছেয়ে যায় মজলুম জননেতার সমাধিস্থল।

সকালে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন মজলুম জননেতার মাজারে পুষ্পস্তবক অর্পন করে দোয়া ও মোনাজাত করেন। এরপর মওলানা ভাসানীর পরিবারের সদস্যরা, ভাসানী প্রতিষ্ঠিত সংগঠন খোদা-ই-খেতমদগার, ভাসানী স্মৃতি সংসদ, ভাসানী ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, কৃষক শ্রমিক জনতা লীগ, জাসদ, ওয়াকার্স পার্টি, ভাসানি ন্যাপসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, ভাসানী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীসহ সর্বস্তরের জনতা মাজারে পুষ্পস্তবক অর্পন করে দোয়া ও মোনাজাত করেন।

দিনব্যাপী অন্যান্য কর্মসুচীর মধ্যে ছিল শোক র‌্যালী, পাঁচ দিনব্যাপী ভাসানী মেলা, বাউল গান, আলোচনা সভা, সকলের মাঝে মওলানা ভাসানীর ঐতিহ্যবাহী রান্না খিচুরী, তালের টুপি বিতরনসহ আরো নানা আয়োজন।