২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লালমনিরহাটে হাতীবান্ধা উপজেলা বাল্যবিবাহ মুক্ত করতে গণস্বাক্ষরতা অভিযান

লালমনিরহাটে হাতীবান্ধা উপজেলা বাল্যবিবাহ মুক্ত করতে গণস্বাক্ষরতা অভিযান

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ জেলার সব চাইতে বাল্য বিবাহ প্রবন উপজেলা হাতীবান্ধাকে আগামী ২০ নভেম্বর হতে বাল্য বিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করা হবে। এই সামাজিক আন্দোলন তৃণমূল পর্যায়ে গ্রামের প্রতিটি ঘরে ঘরে পৌচ্ছে দিতে গণ স্বাক্ষর অভিযান শুরু হয়েছে। আশাজনক সাড়াও মিলছে।

সবাই মিলে শপথ করি, শিশু বিবাহকে না বলি- এই শ্লোগানকে সামনে রেখে জেলার হাতীবান্ধা উপজেলায় গণ স্বাক্ষর অভিযান শুরু হয়েছে রবিবার হতে। গণ স্বাক্ষর অভিযান চলবে ২০ নভেম্বর শুক্রবার পর্যন্ত। তিনটি ইউনিটে বিভক্ত হয়ে এই স্বাক্ষরতা অভিযান চলছে। জন সচেতনতায় ব্যতিক্রম এই সামাজিক আন্দোলন ব্যাপক ভাবে সাড়া ফেলেছে। ১২ ইউনিয়ন নিয়ে হাতীবান্ধা উপজেলা । ইতিমধ্যে বেশ কয়েকটি ইউনিয়ন বাল্যবিবাহ মুক্ত করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সাংসদ ও সাবেক প্রতিমন্ত্রী মোঃ মোতাহার হোসেন বলেন, এই উপজেলা ২০ নভেম্বরের পর হতে বাল্যবিবাহ নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। কোন অবস্থাতে আইনের ফাঁকফোকর গলিয়ে যাতে বাল্যবিবাহ না হয় তা মনিটর করতে গ্রামে গ্রামে সচেতন মানুষদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম জানান, পুলিশের পক্ষে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে তিনি নিজে গিয়ে শিক্ষার্থীর সাথে কথা বলেছেন। শিক্ষার্থীদের একটি নম্বর দিয়ে আসা হয়েছে। যাতে তারা মেসেজ করে ও ফোন করে বাল্যবিবাহের কোন তথ্য পেলে সাথে সাথে জানাতে পারে।