২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রূপগঞ্জে দুই মহাসড়কে দীর্ঘ যানজট ॥ যাত্রী দুর্ভোগ চরমে

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৭ নবেম্বর ॥ রূপগঞ্জ উপজেলার দুটি মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হওয়া যানজটে ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে যাত্রীবাহী বাসসহ শত শত মালবাহী যানবাহন আটকা পড়ে। মহাসড়কে ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীসাধারণ। মঙ্গলবার সকালে উপজেলার ভুলতা-গোলাকান্দাইল এলাকা থেকে এ যানজটের সৃষ্টি হয়। জানা গেছে, কয়েক মাস পূর্বে টানা বর্ষণে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক ও ঢাকা-সিলেট মহাসড়ক ভেঙ্গে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আর এসব ভাঙ্গা স্থান ও গর্ত এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। আর এ দুটি সড়কে যানবাহন চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। আর এ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে ছোট-বড় যানবাহনগুলো সড়কেই বিকল হয়ে পড়ছে। প্রায় সময়ই এসব গর্তে পড়ে দুর্ঘটনার ঘটনা ঘটছে। দুটি মহাসড়কে এখন যানজট নিত্যদিনের। অপর দিকে, সিলেট বিভাগ, চট্টগ্রাম বিভাগের মালবাহী যানবাহনগুলো এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কযোগে খুলনা বিভাগ, রাজশাহী বিভাগসহ বিভিন্ন জেলায় চলাচল করে থাকে। এতে এ সড়কটি সব সময়ই ব্যস্ত থাকে। তারপর আবার সড়কের বেহাল অবস্থা।

মঙ্গলবার বৃহত্তর গাউছিয়া মার্কেটে কাপড়ের বাজার জমে উঠে। হাজার হাজার ক্রেতা-বিক্রেতার এ বাজারে আগমন ঘটে। এতে প্রচুর পরিমাণ যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাক প্রবেশ করে। কাপড়ের বাজারের সামনের ঢাকা-সিলেট মহাসড়কে এসব যানবাহনের চাপ থাকায় যানজটের সৃষ্টি হয়।

যশোরে চোরাই ট্রাক বিক্রি চক্রের প্রধান আটক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের বকচর এলাকায় সোমবার রাতে চোরাই ট্রাক বিকিকিনি সিন্ডিকেটে অভিযান চালিয়ে একটি ট্রাকের খ-খ- অংশ উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে এ ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত অভিযোগে সাত জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। পুলিশ সিন্ডিকেট প্রধান শ্রমিক নেতা বকচরের রবিউল ইসলাম ওরফে মিন্টু গাজী ওরফে গ্যারেজ মিন্টুকে আটক করেছে। মিন্টু গাজী বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সহসাধারণ সম্পাদক ও বকচর হুঁসতলার আব্দুল হামিদ গাজীর ছেলে। সূত্র জানিয়েছে, যশোরের বকচরের রবিউল ইসলাম ওরফে মিন্টু গাজী চোরাই ট্রাক বিকিকিনি করে চলেছে এমন তথ্য আসে পুলিশের কাছে। সম্প্রতি বরিশাল থেকে চুরি হওয়া একটি ট্রাক তার গ্যারেজে খ- খ- করে বিক্রি করা হচ্ছিল এমন তথ্যও ছিল পুলিশের কাছে। পুলিশ ওই তথ্যে সোমবার রাতে মিন্টু গাজীর গ্যারেজে অভিযান চালায়। সেখানে একটি চোরাই ট্রাকের খণ্ড খণ্ড অংশ পুলিশ পায়। মিন্টু পুলিশকে জানায়, ট্রাকটি ইফাত অটোর কাছ থেকে সে কিনেছে। পরে ইফাত অটোতে যোগাযোগ করে পুলিশ জানতে পারে ট্রাকটি বরিশালের মেহেদীগঞ্জের দাদপুর এলাকার আবুল কাসেমের ছেলে শামীম তালুকদারের কাছে বিক্রি হয়েছে। যা সম্প্রতি চুরি হয়েছে। ট্রাক মালিককে সঙ্গে নিয়ে পুলিশ রাতে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ট্রাকের কয়েকটি খ- অংশ। একই সঙ্গে আটক করা হয় মিন্টু গাজীকে। ওই সময় মিন্টু গাজী কিছু ভুঁইফোড় কাগজ দেখালেও তা ধোপে টেকেনি। ট্রাক চুরি ও বিকিকিনির ঘটনায় সাত জনকে অভিযুক্ত করে মামলা দেন শামীম তালুকদার। এসআই জামাল হোসেন জানান, মিন্টু গাজী বড় ধরনের একটি চোরাই সিন্ডিকেট পরিচালনা করে।