২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নয়া ভারতীয়রা নিজ দেশে যাচ্ছেন ২২ নবেম্বর থেকে

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে জেলার অভ্যন্তরের বিলুপ্ত ছিটমহলের ২ নবজাতকসহ ৪৮৯ জন নতুন ভারতীয় নাগরিক স্থায়ীভাবে ভারতে চলে যাচ্ছেন। পরিবর্তিত তারিখ ২২ নবেম্বর থেকে ২৬ নবেম্বর পর্যন্ত মোট চার দফায় এসব নাগরিক ভারতে চলে যাচ্ছেন। প্রথম দিন সদর উপজেলার বিলুপ্ত ছিটমহল গারাতি, নাটকটোকা, বেলুয়াডাঙ্গা, কাজলদিঘী ও নাজিরগঞ্জ থেকে ১৫টি পরিবারে ৫৫ জন সদস্য চিলাহাটী-হলদিবাড়ী সীমান্ত পথে স্থায়ীভাবে ভারতে চলে যাবেন। এর আগের দিন এসব নাগরিকদের বোদা উপজেলাধীন কাজলদিঘী-কালিয়াগঞ্জ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে কাস্টমস সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সম্পাদন করা হবে এবং পরদিন সকালে সরকারী ব্যবস্থাপনায় চিলাহাটী সীমান্তের ডাঙ্গাপাড়া বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকায় পৌঁছে দেয়া হবে। এরপরই আনুষ্ঠানিকভাবে ভারতীয় কর্তৃপক্ষের কাছে তাদের হস্তান্তর করা হবে। মঙ্গলবার সকালে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন এ তথ্য জানান।

টাঙ্গাইলে ভাসানীর মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৭ নবেম্বর ॥ মঙ্গলবার দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয় মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী। দিবসটি উপলক্ষে দেশ-বিদেশ হতে আগত মওলানা ভাসানী ভক্তদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে টাঙ্গাইলের সন্তোষে চিরনিদ্রায় শায়িত মজলুম জননেতার মাজার প্রাঙ্গণ।

পান বরজের সঙ্গে শত্রুতা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ রাতের আঁধারে অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা একটি পান বরজের অসংখ্য পানের লতা কেটে ফেলেছে। এ নিয়ে পান চাষীদের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের নন্দনপট্টি গ্রামের। ওই গ্রামের পান চাষী ইব্রাহিম মিয়া জানান, মঙ্গলবার দুপুরে তার পান বরজে গিয়ে তিনি অধিকাংশ পানের লতা কাটা দেখতে পান।

ডিজিটাল সেন্টারের ৫ম বর্ষ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৭ নবেম্বর ॥ সরকারী-বেসরকারী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার ইউনিয়ন পর্যায়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টার চালু করেছে। ইউনিয়ন ডিজিটাল সেন্টার চালুর ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে মঙ্গলবার শেরপুরে ডিজিটাল সেন্টার উদ্যোক্তাদের অভিজ্ঞতা বিনিময় ও আলোচনা সভা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই কর্মসূচীর সহায়তায় জেলা প্রশাসন শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে।