২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

কৃষকদের মধ্যে সার বিতরণ

নিজস্ব সংবাদদাতা,আমতলী (বরগুনা), ১৭ নবেম্বর ॥ আমতলী ও তালতলী উপজেলার ১৯৪৫ কৃষকের মাঝে মঙ্গলবার কৃষি বিভাগ সার ও বীজ বিতরণ করেছে। জানা গেছে,দু’উপজেলার ১৪ ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৯৪৫ কৃষকের মাঝে ভুট্টা, গম, খেসারী, ফেরন ও মুগ ডাল চাষের জন্য ১৫ মেট্রিক টন বীজ ও ৪৫ মেট্রিক টন সার বিতরণ করা হয়েছে।

আশ্রয়ণ প্রকল্পে বিদ্যুত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রতিষ্ঠার ১৫ বছর পর জেলার আগৈলঝাড়া উপজেলার আশ্রয়ণ প্রকল্পের ১’শ বাসিন্দাদের গৃহে সোমবার রাতে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। ফলে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মুখে আনন্দের হাসি ফুটে ওঠেছে। জানা গেছে, উপজেলার পয়সারহাট নদীর তীরবর্তী বাগধা ও বাকাল ইউনিয়নের সীমান্তবর্তী পয়সারহাট-গোপালসেন মৌজায় বাংলাদেশ নৌবাহিনীর সহায়তায় ২০০০ সালে নির্মাণ করা হয় আশ্রয়ণ প্রকল্পটি। শুরু থেকে ১০টি শেডে উপজেলার ৫টি ইউনিয়নের ১’শ ভূমিহীন ও দুস্থ পরিবার এ আশ্রয়ণ প্রকল্পে বসবাস করে আসছেন।

ট্রেনে কাটা পড়ে মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে এক স্কুলছাত্র নিহত হয়েছে। মঙ্গলবার ভোর সাড়ে ৬টার দিকে নগরীর বুধপাড়া গনির ঢালান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাকিব আল হাসান ডাঁশমারি উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল। সে ডাঁশমারি এলাকার ইয়াসিন আলীর ছেলে।

সোনাসহ যুবক আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বিরামপুর উপজেলার বিজিবি বিশেষ ক্যাম্পের সদস্যরা মঙ্গলবার সকালে প্রায় ৪০ লাখ টাকা মূল্যের ৫টি স্বর্ণের বারসহ এক যুবককে আটক করেছে। জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ২৯ বিজিবি বিরামপুর বিশেষ ক্যাম্পের হাবিলদার মাসুদ হাসান বিরামপুর শহরের কলেজ বাজার এলাকা থেকে সুলতান মাহমুদকে (৩৩) নামে এক যুবককে এলাকাবাসীর সহযোগিতায় আটক করেন।

ব্যবসায়ীর ওপর হামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে প্রকাশ্যে চিহ্নিত সন্ত্রাসীরা হামলা চালিয়ে এক মৎস্য ব্যবসায়ীকে গুরুতর আহত করেছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে বরিশাল আদালতে মামলা দায়ের করা হয়েছে। গৌরনদী বন্দরের মৎস্য আড়তদার মেসার্স তামান্না এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আহত আল-আমিন ফকির অভিযোগ করেন, উত্তর পালরদী গ্রামের তপন মন্ডল, ওয়ারেচ, বেল্লাল মিয়া, লিটন, সাদ্দাম হাওলাদার দীর্ঘদিন থেকে তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে আসছে।

চার বসতঘরে আগুন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর মুসলিম গোরস্তান রোডে মঙ্গলবার সকালে অগ্নিকা-ে তিনটি ও আগৈলঝাড়ার পশ্চিম ছয়গ্রামে একটি বসতঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। জানা গেছে, সকাল দশটার দিকে মুসলিম গোরস্তান রোডের শেখ আব্দুল লতিফ লেনের আব্দুস শহিদের ভাড়াটিয়া আয়েশা খাতুনের রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশবর্তী আয়েশা খাতুন ও তার কন্যা মিতু বেগমের বসতঘরে ছড়িয়ে পড়ে। অপরদিকে সোমবার রাতে আগৈলঝাড়ার পশ্চিম ছয়গ্রামের আলতাফ মীরের বসতঘরে মশার কয়েলের আগুন থেকে অগ্নিকা-ে সম্পূর্ণ ঘর ভস্মীভূত হয়।

ট্রেনে কাটা পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১৭ নবেম্বর ॥ শহরের বড় স্টেশন এলাকায় রেললাইন পার হতে গিয়ে মেঘনা এক্সপ্রেসের নিচে কাটা পড়ে মনির হোসেন ঢালী (৩৫) নামে শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর পাঁচটার দিকে বড় স্টেশন থেকে পূর্বপাশে এই ঘটনা ঘটে।

অস্ত্রসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীতে অভিযান চালিয়ে একটি ওয়ান শূটারসহ জসিম উদ্দিন নামের এক সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার ভোরে নগরীর কাউনিয়া ব্রাঞ্চ রোড এলাকার সাবান ফ্যাক্টরি সংলগ্ন মসজিদ বাড়ি সড়কে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। র‌্যাব সূত্রে জানা গেছে, জসিম উদ্দিনের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা সন্ত্রাসী জসিম উদ্দিনকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদে তার স্বীকারোক্তি অনুযায়ী রান্না ঘরের মেঝ থেকে একটি ওয়ান শূটারগান ও ২টি কার্তুজ উদ্ধার করা হয়।

পৌর মেয়র জেলহাজতে

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৭ নবেম্বর ॥ চান্দিনা পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর খান এবং পৌর বিএনপির সহ-সাধারণ সম্পাদক শাহ আলম খানকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। নাশকতার একটি মামলায় মঙ্গলবার দুপুরে কুমিল্লার দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালতের বিজ্ঞ বিচারক নুরুল ইসলাম ওই জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

বোমাসদৃশ বস্তু উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৭ নবেম্বর ॥ ফাঁসির দণ্ডপ্রাপ্ত মুজাহিদের নিজের জেলা ফরিদপুরের হাজী শরিয়তুল্লাহ বাজারের বায়তুল মোকাদ্দেম ট্রাস্ট জামে মসজিদের পেছন থেকে পরিত্যক্ত অবস্থায় সাতটি বোমা সদৃশ বস্তু উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে বস্তুগুলো উদ্ধার করা হয়। স্থানীয়রা সকালে বস্তুগুলো দেখে পুলিশে খবর দেয়।

ছয় ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৭ নবেম্বর ॥ সোনারগাঁয়ের নোয়াগাঁও ইউনিয়নের বিষ্ণনাদী এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ছয় ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে অভিযান চালিয়ে পুলিশ ডাকাতদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- শেরআলী ওরফে ওমর, ওমর ফারুক, আনোয়ার হোসেন, রাসেল, ছানাউল্লা ও খলিল মিয়া। পুলিশ জানান, সোমবার রাতে একদল ডাকাত উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বিষ্ণনাদী এলাকায় ডাকাতির প্রস্তুতি নেয়। পুলিশ জানতে পেরে ওই এলাকায় অভিযান চালায়। এ সময় দেশীয় অস্ত্র চাপাতি, চাইনিজ কুড়াল ও চাকুসহ ৬ ডাকাতকে গ্রেফতার করে।

বখাটের কারাদণ্ড

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ১৭ নবেম্বর ॥ বোয়ালমারী পৌরসদরের আল হাসান মহিলা মাদ্রাসার নবম শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে অর্জন বংশী (২০) নামে এক যুবককে চার মাসের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। জানা যায়, মঙ্গলবার ভোরে ওই ছাত্রী প্রায়ভেট পড়তে আসার সময় জিকে কিন্ডারগার্টেনের সামনে পৌঁছলে আঁধারকোঠা গ্রামের নলিন রাজবংশীর বখাটে ছেলে তাকে মুখ চেপে ধরে টানাহেঁচড়া করে। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে উদ্ধার করে এবং অর্জনকে ধরে পুলিশে সোপর্দ করে।

ধর্ষকের গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৭ নবেম্বর ॥ কোম্পানীগঞ্জের সিরাজপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণকারী কাজী রাজুকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে বিদ্যালয়ের সামনের কবিরহাট-বসুরহাট সড়কের দুই পার্শ্বে ঘণ্টাব্যাপী এ কর্মসূচী পালন করে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী। এ সময় ওই সড়কে যানচলাচল কিছুটা বিঘিœত হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা বিদ্যালয়ে ‘নিরাপদে যাতায়াত নিশ্চিত করতে হবে, আসুন নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি, বিদ্যালয়ের ছাত্রীদের উত্ত্যক্ত করা চলবে না, ধর্ষক রাজুর ফাঁসি চাই’সহ নানা স্লোগান সম্বলিত ফেস্টুন ব্যবহার করে।

বাল্য বিয়ে মুক্ত ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৭ নবেম্বর ॥ জেলার সব চাইতে বাল্য বিবাহ প্রবণ উপজেলা হাতীবান্ধাকে আগামী ২০ নবেম্বর হতে বাল্য বিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হবে। এই সামাজিক আন্দোলন তৃণমূল পর্যায়ে গ্রামের প্রতিটি ঘরে ঘরে পৌঁচ্ছে দিতে গণস্বাক্ষর অভিযান শুরু হয়েছে। সবাই মিলে শপথ করি, শিশু বিবাহকে না বলি- এই স্লোগানকে সামনে রেখে জেলার হাতীবান্ধা উপজেলায় গণস্বাক্ষর অভিযান শুরু হয়েছে রবিবার হতে। গণস্বাক্ষর অভিযান চলবে ২০ নবেম্বর শুক্রবার পর্যন্ত।

নির্বাচিত সংবাদ