২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রিমিয়ার ভার্সিটির এমবিএ ও ইএমবিএ ভর্তি পরীক্ষার ফল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের এমবিএ ও ইএমবিএ ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৯ নবেম্বরের মধ্যে ভর্তিসংক্রান্ত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার নির্দেশনা দেয়া হয়েছে।

প্রিমিয়ার ইউনির্ভাসিটি পরীক্ষা নিয়ন্ত্রণ বিভাগ সূত্রে জানানো হয়, এমবিএ প্রোগ্রামের মেধা তালিকায় যারা স্থান পেয়েছে, তাদের রোল নম্বর হচ্ছে-৪৩৪৫, ৪৩৪৩, ৪৩৬৮, ৪৩৬৯, ৪৩৮১, ৪৩৪০, ৪৩৪৮, ৪৩৭৫, ৪৩৩৮, ৪৩৫৩ এবং ৪৩৪৬। অপেক্ষমাণ তালিকায় রয়েছে রোল নম্বর ৪৩৫২। ইএমবিএ প্রোগ্রামের মেধা তালিকায় রোল নম্বর- ৪৩৬৩, ৪৩৮৫, ৪৩৭৯, ৪৩৮০, ৪৩৬১, ৪৩৮৩, ৪৩৪৭, ৪৩৩৭, ৪৩৪১ এবং ৪৩৬৬।

শিশু অপহরণের দায়ে ৫ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ শিশু অপহরণের অপরাধে বাঁশখালীর আলোচিত রহিমা ডাকাতসহ ৫ জনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। পাশাপাশি প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে অর্থদ- দেয়া হয়েছে। মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক রেজাউল করিম চৌধুরী এ রায় দেন।

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও এলাকা থেকে ফারিয়া আফরিন ঐশী (৫) নামে পাঁচ বছরের এক শিশুকে অপহরণের মামলায় আদালত এ রায় দেন। দ-প্রাপ্ত পাঁচজন হলেন- দুর্ধর্ষ ডাকাত রহিমা বেগম, রোখসানা, মামুনুর রশিদ, জালাল উদ্দিন এবং করিম ডাকাত। এদের মধ্যে মামুনুর রশিদ হাজতে আছে। বাকি আসামিরা পলাতক।

উল্লেখ্য, চলতি বছরের ২৭ জানুয়ারি ঐশীকে তার বাসার সামনে থেকে অপহরণ করে বাঁশখালীর খুতুকখালী নিয়ে যায় আসামিরা। সেখানে আটকে রেখে তার বাবার কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা।

ভুয়া ওয়ারিশ সনদে মামলা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৭ নবেম্বর ॥ জেলার আদিতমারী উপজেলার ৫ নং সাপ্টিবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সোহরাবের বিরুদ্ধে ভুয়া ওয়ারিশ সার্টিফিকেট দেয়ার অভিযোগ উঠেছে। এই ঘটনায় ভুক্তভোগী পরিবার সহকার জজ আদালতে মামলা দায়ের করেছে। মঙ্গলবার সাপ্টিবাড়ি ইউনিয়ন পরিষদের বিষয়টি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয়। মামলার বিবরণ ও ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, জেলার আদিতমারী উপজেলার পূর্ব দৌলজর গ্রামের সোহরাব আলী নিরীহ কৃষক ১৯৬৮ সালে তিন দাগে ৭৪ শতাংশ জমি শশিরাম বর্মনের কাছ থেকে ক্রয় করে।

শিশু সাঈদ হত্যায় চার্জ গঠন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে নয় বছরের শিশু আবু সাঈদকে অপহরণ ও হত্যা মামলায় মঙ্গলবার অভিযোগ গঠন করেছেন আদালত। সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রশিদ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।