২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পরকীয়ায় বাধা দেয়ায় স্ত্রীকে পিটিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মণিরামপুরে স্বামীর পরকীয়ায় বাধা দেয়ায় গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। মৃত শিরিনা খাতুন বিউটি (৩২) যশোরের কেশবপুর উপজেলার শ্রীরামপুর গ্রামের উকিল সরদারের মেয়ে ও মণিরামপুরের ত্রিপুরাপুর গ্রামের আবু তাহেরের স্ত্রী। মঙ্গলবার সকালে পুলিশ লাশ উদ্ধার করেছে। ঘটনার পর আবু তাহের ও তার পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। ত্রিপুরাপুর গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে আবু তাহের স্থানীয় পাড়দিয়া মাদ্রাসার শিক্ষক।

মৃত শিরিনা খাতুন বিউটির ভাই ওহিদুজ্জামান অভিযোগ করেন, তার ভগ্নিপতি আবু তাহেরের সরঙ্গ বড়ভাই আবু তৈয়বের স্ত্রীর পরকীয়ার সম্পর্ক ছিল। এ অনৈতিক সম্পর্কে বাঁধা দেয়ায় সোমবার তার বোন বিউটিকে পরিবারের সদস্যরা মিলে মারপিট করে হত্যা করেছে। পরে আত্মহত্যা প্রচার করতে লাশ ঝুলিয়ে রাখা হয়। খবর পেয়ে তারা ঘটনাস্থলে এলে কথাবার্তার একপর্যায়ে বিষয়টি জানাজানি হয়ে যায়। এরপর তারা পুলিশের কাছে অভিযোগ করেছেন।

হবিগঞ্জে প্রবাসীর মৃতদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৭ নবেম্বর ॥ শহরের শায়েস্তানগর এলাকায় বোনের বাসা থেকে মিজানুর রহমান আব্দাল (২৩) নামে সিঙ্গাপুর প্রবাসীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত মিজান সদর উপজেলাধীন বালিকান্দি গ্রামের বাসিন্দা। পুলিশ জানায়, প্রায় এক মাস আগে মিজান সিঙ্গাপুর থেকে দেশে আসেন। সোমবার হবিগঞ্জ শহরের ওই এলাকার বোনের বাসায় সে বেড়াতে আসেন। কিন্তু মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে মিজানের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়।

ফরিদপুরে গৌতম দাসের মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৭ নবেম্বর ॥ নির্ভীক সাংবাদিক গৌতম দাস হত্যার দশম বার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তাঁর স্ত্রী দিপালী দাস বলেন, ‘গৌতম চলে গেছে। এক সময় আমরা সবাই চলে যাব। গৌতমের স্মৃতিকে অম্লান করে রাখতে স্কুল করার উদ্যোগ নিয়েছি, কিন্তু কোন পক্ষের সাহায্য না পাওয়ায় গত ১০ বছরে এগুতে পারিনি।’ মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে স্মরণসভার আয়োজন করে ফরিদপুর প্রেসক্লাব। তিনি বলেন, আমার আকুল আবেদন, গৌতমের নামে একটি স্কুল ও শহরের একটি সড়ক নামকরণের জন্য আপনারা এগিয়ে আসুন।

চসিক কিনছে এসফল্ট মিক্সিং প্ল্যান্ট

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর সড়ক উন্নয়ন, সংস্কার ও মেরামত কাজের গতিশীলতা আনতে এসফল্ট মিক্সিং প্ল্যান্ট ক্রয় করছে সিটি কর্পোরেশন। চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন এ উদ্যোগ নিয়েছেন।

চসিক সূত্রে জানানো হয়, পরিকল্পনা অনুযায়ী ৩টি হট মিক্স এসফল্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। এ লক্ষ্যে মঙ্গলবার তিনি চীনের একটি কোম্পানির কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। তিনি এ সময় চীনা কোম্পানির প্রতিনিধি দল মেয়রকে তাদের উৎপাদিত যন্ত্রপাতিসমূহের তথ্যচিত্র উপস্থাপন করেন।

চট্টগ্রামে খাদ্য কর্মকর্তা কারাগারে

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চাল ও গম আত্মসাতের অভিযোগে উপখাদ্য পরিদর্শক মোমিন উল্লাহকে কারাগারে পাঠিয়েছে আদালত। ২০১২ সালে দায়ের করা মামলায় তিন বছর পলাতক থাকার পর মঙ্গলবার চট্টগ্রাম সিনিয়র স্পেশাল জজ নূরুল হুদার আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠায়।

দুদকের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট মাহমুদুল হক মাহমুদ জানান, ২০১২ সালে সরকারী গুদাম থেকে চাল ও গম আত্মসাতের অভিযোগে মোমিন উল্লাহর নামে মামলা দায়ের হয়। মামলা দায়েরের পর থেকে সে পলাতক থাকায় তাকে বরখাস্ত করে খাদ্য বিভাগ।

সাড়ে তিন বছর পলাতক থাকার পর মঙ্গলবার তিনি আদালতে আত্মসমর্পণ করেন। মিরসরাই উপজেলার হাবিলদারবাসা খাদ্য গুদাম থেকে ১১ লাখ ৩২ হাজার ১০৫ টাকার চাল ও গম আত্মসাতের অভিযোগে ২০১২ সালের ১৯ জুন মোমিন উল্লাহর নামে মিরসরাই থানায় মামলা দায়ের হয়।