২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জামায়াত-জঙ্গীর আশ্রয়দাতা বিএনপি ॥ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপিকে জামায়াত-জঙ্গীর আশ্রয়দাতা হিসেবে আখ্যায়িত করে বলেছেন, আন্দোলনের নামে পুড়িয়ে মানুষ হত্যা ও ধ্বংসযজ্ঞ চালানোর কারণে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা এখন সংসদ-রাজপথ কোথাও নেই। আসলে জনবিচ্ছিন্ন হয়ে রাজনীতি করা যায় না। তাই আগামী নির্বাচনে বিএনপি অংশ নিলে তারা জিম্বাবুইয়ের মতো হারবে। তাই তারা নির্বাচনে আসতে চায় না।

মঙ্গলবার বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ উপজেলা পরিষদ এ্যাসোসিয়েশনের উদ্যোগে ‘দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা রোধে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে মোহাম্মদ নাসিম ষড়যন্ত্র-চক্রান্ত ও নৈরাজ্যের পথ পরিহার করে দেশে ফিরে এসে নির্বাচনের প্রস্তুতি গ্রহণের জন্য বিএনপি নেত্রী খালেদা জিয়াকে আহ্বান জানিয়ে বলেন, নির্বাচনের একমাত্র বিকল্প নির্বাচন। ২০১৯ সালে নির্বাচন হবে। তাই নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিন। ২০১৯ সালেই হবে ফাইনাল খেলা। আমেরিকা, ব্রিটেন, ইউরোপ ও ভারতে যেভাবে নির্বাচন হয়, ২০১৯ সালের নির্বাচনও সেইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই অনুষ্ঠিত হবে।

১৪ দলের কেন্দ্রীয় এই মুখপাত্র বলেন, অতীতে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আমরা যত দিন আন্দোলন করেছি, প্রতিদিন আমরা মার খেয়েছি, জেলে গেছি। কিন্তু এসব নিয়ে দুঃখ করিনি। কিন্তু বিএনপির নেতারা এখন সারাক্ষণ দুঃখ করছেন। আন্দোলন করবেন আর পুলিশ কি আপনাদের চুমো দিবে? আপনারা জনগণের জন্য আন্দোলন করেন, কোন অসুবিধা নেই। কিন্তু নৈরাজ্য করবেন না। যত জল্পনা-কল্পনা হোক শেষ পর্যন্ত খালেদা জিয়া দেশে ফিরবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্যারিসে বোমা হামলায় প্রায় ১২৯ জন মারা গেছেন। কিন্তু কেউ সেই দেশের প্রেসিডেন্টের পদত্যাগ দাবি করেনি। কিন্তু বাংলাদেশে বিদেশি হত্যা, শিয়াদের ওপর হামলার পর প্রধানমন্ত্রীর পদত্যাগ চাওয়া হয়েছে।

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, খালেদা জিয়া আজকের যুগের ‘ঘসেটি বেগম’, আর লন্ডনের তারেক রহমানের বাড়ি হচ্ছে ‘কাসিমবাজার কুঠি’। এ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বিচার দাবি করে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করায় সংগঠনটিকে ক্ষমা চাইতে হবে। তা না হলে এদেশে কাজ করতে দেয়া হবে না। আয়োজক সংগঠনের সভাপতি মোজাম্মেল হক সরকার বকুলের সভাপতিত্বে সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি হারুন-অর-রশীদ হাওলাদার, বদিউজ্জামান বাদশাসহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানেরা সন্ত্রাসের বিরুদ্ধে ৬ ডিসেম্বর ঢাকায় মানববন্ধন ও বিক্ষোভ করার ঘোষণা দেন। একই সঙ্গে পর্যায়ক্রমে নিজ নিজ এলাকায় এ ধরনের কর্মসূচী পালন করা হবে বলেও জানিয়েছেন তাঁরা।

বিচারের হাত থেকে বাঁচতেই লন্ডনে পালিয়ে গেছেন খালেদা জিয়া- ত্রাণমন্ত্রী মায়া ॥ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া বিচারের হাত থেকে রেহাই পাওয়ার জন্য বিদেশে বসে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছেন। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ‘বঙ্গবন্ধু মঞ্চ’ সংগঠনের উদ্যোগে আয়োজিত ‘সন্ত্রাস-জঙ্গীবাদ ও গুপ্তহত্যার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়তে হবে’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মায়া চৌধুরী বলেন, বিএনপির অবস্থা মুসলিম লীগের মতো হয়ে যাবে। সোমবারও বিএনপির এক নেতা পদত্যাগ করেছেন। এ রকম আরও অনেকেই পদত্যাগ করবেন। যুদ্ধাপরাধীদের বিচারের রায়কে কেন্দ্র করে যাতে কোন অপশক্তি দেশে নাশকতা করতে না পারে সেজন্য আওয়ামী লীগের নেতা-কর্মীসহ স্বাধীনতার সপক্ষের সকলকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি নিয়াজ মুহাম্মদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আওলাদ হোসেন, প্রচার সম্পাদক আবদুল হক সবুজ, কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল কালাম আজাদ প্রমুখ।