২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংসদে ফ্রান্সে সন্ত্রাসী হামলার নিন্দা প্রস্তাব আনার দাবি জাসদের

সংসদ রিপোর্টার ॥ ফ্রান্সে সন্ত্রাসী হামলার ঘটনায় জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি জানিয়েছেন জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল। অন্যদিকে স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী ৪ হাজার কোটি টাকার দুর্নীতি মামলায় বেসিক ব্যাংকের চেয়ারম্যানকে আসামি না করায় দুর্নীতি দমন কমিশনের কঠোর সমালোচনা করেছেন। আর রাজধানী ঢাকার সঠিক সীমানা নির্ধারণের দাবি জানিয়েছেন আরেক স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে মঙ্গলবার মাগরিবের নামাজের বিরতির পর পয়েন্ট অব অর্ডারে অনির্ধারিত আলোচনায় তাঁরা এসব দাবি জানান।

জাসদের মইন উদ্দীন খান বাদল পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে বলেন, প্যারিসে যে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে তা বিশ্বেও ইতিহাস ও মানচিত্র পাল্টে দিচ্ছে। সমগ্র ইউরোপীয় ইউনিয়ন ও মধ্যপ্রাচ্যের হিসাব-নিকাশ উল্টে দিচ্ছে। এর বাইরে আমরা নই। তিনি বলেন, সার্বভৌম সংসদ হিসেবে আমরা চুপ থাকতে পারি না। ফ্রান্সের জনগণকে জানাতে হবে আমরা বাংলাদেশের মানুষ তাদের পাশে আছি।

এর আগে ফ্লোর নিয়ে স্বতন্ত্র সংসদ সদস্য তাহজিব আলম সিদ্দিকী দুর্নীতির কারণে বেসিক ব্যাংকের চেয়ারম্যানের বিরুদ্ধে কোন মামলা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, এটি দিবালোকের মতো সত্য যে, শর্ষেতে ভূত আছে। দুদকের যারা তদন্তের সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধেই তদন্ত হওয়া উচিত।

স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম রাজধানী সীমানা নির্ধারণের দাবি জানিয়ে বলেন, চারশ’ বছরের পুরনো নগরী ও দেশের রাজধানী ঢাকার সীমানা নির্ধারণে সংবিধান মানা হয়নি। কয়েকটি থানার সীমানা সিটি কর্পোরেশন এলাকা ছাড়িয়ে গেছে। তাই রাজধানী ঢাকার সীমানা সঠিকভাবে নির্ধারণের উদ্যোগ নিতে হবে।