২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাপানেও আইএস হামলার আশঙ্কা দেশজুড়ে তল্লাশি

জনকণ্ঠ ডেস্ক ॥ জাপানেও আইএসের হামলার আশঙ্কা করা হয়েছে। হুমকি মোকবেলায় জাপানজুড়ে পুলিশী তল্লাশি জোরদার করা হয়েছে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে জাপানের জাতীয় পুলিশ সংস্থার প্রধান মাসাহিতো কানেতাকা এবং জাতীয় নিরাপত্তা কমিশনের চেয়ারম্যান তারো কোনো একথা জানান। খবর বিবিসি, এএফপি ও এনডিটিভির।

ফ্রান্স আইএস লক্ষ্যবস্তুর ওপর জোর বিমান হামলা শুরুর পর রাশিয়াও মিসরের সিনাইয়ে তাদের বিমান বিধ্বস্তের জবাব দিতে একযোগে বিমান হামলা শুরু করেছে। মঙ্গলবার রুশ বিমান সিরিয়ার রাকায় আইএস ঘাঁটিগুলোতে কয়েক দফা বিমান হামলা চলায় বলে এক পশ্চিমা সূত্র জানিয়েছে।

ফ্রান্সে সন্ত্রাসী হামলার অন্যতম প্রধান সন্দেহভাজন সালাহ আবদে সালামকে ফরাসী পুলিশের কাছে আত্মসমর্পণের আহ্বান জানিয়েছে তারই আপন ভাই মোহাম্মদ আবদে সালাম। সোমবার বেলজিয়াম পুলিশের হাতে আটক হওয়ার পর কোন অভিযোগ না থাকায় ছাড়া পান মোহাম্মদ আবদে সালাম।

মঙ্গলবার ফরাসী টেলিভিশন চ্যানেল বিএফএমটিভি কে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন আমি আমার ভাইকে পুলিশের কাছে আত্মসমর্পণের আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, পুলিশের কাছে আত্মসমর্পণ করে আইনী প্রক্রিয়ায় এগোনোই হবে ভাল সিদ্ধান্ত। আর এতে করে প্রকৃত সত্য সবার সামনে প্রকাশ পাবে।

মোহাম্মদ আবদে সালাম আরও বলেন, আমার পরিবার সালাহ আবদে সালামকে নিয়ে চিন্তিত। তিনি এখন কোথায় আছেন, কী খাচ্ছে এসব নিয়ে আমরা চিন্তায় আছি। এর আগে বেলজিয়ামের টিভি চ্যানেল আরটিএলকে তিনি বলেছিলেন, আমার বাড়ি ব্রাসেলসে। আমাদের বেড়ে ওঠা এবং পড়াশোনা এখানেই। সালাহ আবদে সালাম বিষয়ে মোহাম্মদ আবদে সালাম বলেন, আমার ভাই সত্যিই সাধারণ কিশোরের মতোই জীবন যাপন করতেন।