১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হরতালে বাস-মিনিবাস চালানোর ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ বৃহস্পতিবার দেশব্যাপী জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে ঢাকা সহ আশপাশের জেলা গুলোতে বাস ও মিনিবাস চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। বুধবার যুদ্ধাপরাধী আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খারিজ হওয়ার প্রতিবাদে তাৎক্ষণিক ভাবে জামায়াত এ হরতালের ডাক দেয়।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ এক বিবৃতিতে বলেন, উচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে হরতাল আহ্বান করা সম্পূর্ণ অগনতান্ত্রিক। আদালত অবমাননার শামিল। হরতাল অবরোধের কারণে দেশব্যাপী সড়ক পরিবহন সেক্টরের মালিকরা আজ নানা সংকটের সম্মুখিন। জনবিরোধী এই হরতালে পরিবহন মালিক-শ্রমিকরা কখনই সাড়া দেবে না। হরতালের কর্মসূচীকে আমরা ঘৃণাভরে প্রত্যাখান করছি।

বিবৃতিতে আরো বলা হয়, মালিক শ্রমিকরা জনবিরোধী এই হরতাল প্রত্যাখ্যান করে ঢাকা শহর সহ আশপাশের জেলা সমূহে বাস ও মিনিবাস চলাচল অব্যাহত রাখবে। তবে যাত্রী পাওয়া সাপেক্ষ চলবে আন্তঃজেলা রুটের বাস। হরতালের দিন গাড়ি চলাচলে যেন কোন প্রকার বাধার সম্মুখিন হতে না হয় সেজন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে রাস্তায় প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানানো হয়েছে মালিক সমিতির পক্ষ থেকে।