২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দ্বিতীয় দিনের মতো চাঙা আর্থিক খাত

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার লেনদেন মিশ্র প্রবণতায় হয়েছে। দ্বিতীয় দিনের মতো দিনটিতে বেশির ভাগ কোম্পানির দর বেড়েছে। আর এদিন ব্যাংক বর্হিভূত আর্থিক প্রতিষ্ঠানের প্রায় ৮২ দশমিক ৬১ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, পুঁজিবাজারে আর্থিক খাতের মোট ২৩টি কোম্পানি তালিকাভুক্ত রয়েছে। এর মধ্যে ১৯টি কোম্পানির শেয়ার দর বেড়েছে, কমেছে ৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১টির।

এ খাতের ৩টি কোম্পানি টপটেন গেইনার তালিকায় রয়েছে। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড। এই শেয়ারটির দর বেড়েছে ১ টাকা ১ পয়সা বা ৭ দশমিক ৮৬ শতাংশ। এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ১৫ টাকা ১০ পয়সা দরে। কোম্পানির ৪ লাখ ৯ হাজার ৪০৫টি শেয়ার ৩১৬ বারে লেনদেন হয়েছে। ফনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড রয়েছে তালিকার পঞ্চম স্থানে। এই কোম্পানির শেয়ার দর বেড়েছে ১ টাকা ১ পয়সা বা ৫ দশমিক ৯১ শতাংশ। এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ১৯ টাকা ৭০ পয়সা দরে। কোম্পানির ১৮ লাখ ৮৪ হাজার ৯৭৭টি শেয়ার ১ হাজার ৪৮ বারে লেনদেন হয়েছে। গেইনারের অষ্টম স্থানে রয়েছে ইউনাইটেড ফিন্যান্স লিমিটেড। এই কোম্পানির শেয়ার দর বেড়েছে ১ টাকা ৪ পয়সা বা ৭ দশমিক ১৪ শতাংশ। এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ২১ টাকা দরে। কোম্পানির ৬ লাখ ৫৫ হাজার ৪৫টি শেয়ার ৩৭৯ বারে লেনদেন হয়েছে।