২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফরাসি বাহিনীর অভিযান সমাপ্ত আটক ৭

অনলাইন ডেস্ক ॥ প্যারিসের শহরতলি সেন্ট ডেনিসে ফরাসি নিরাপত্তা বাহিনীর বিশেষ অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। এ অভিযানে সাতজনকে আটক করা হয়েছে। তবে আটকদের মধ্যে প্যারিস হামলার মূল হোতা আব্দেলহামিদ আবাউদ রয়েছেন কি না, সে ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি।

বুধবার স্থানীয় সময় ভোর সাড়ে চারটার দিকে (বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টা) সেন্ট ডেনিসে বিশেষ অভিযান শুরু করেন সোয়াত, পুলিশ ও সেনা সদস্যদের সমন্বয়ে গঠিত বিশেষ নিরাপত্তা বাহিনী। এ সময় একটি অ্যাপার্টমেন্টে আব্দেলহামিদ আবাউদ আত্মগোপন করে আছেন সন্দেহে তা ঘিরে ফেলা হয়।

এই অভিযানের সময় নিজেকে উড়িয়ে দেন আব্দেলহামিদ আবাউদের স্ত্রী। তার আগে পুলিশকে লক্ষ্য করে একে-৪৭ রাইফেল থেকে গুলি চালান তিনি। ধারণা করা হচ্ছে, এই নারী থিয়েটার হল বাতাক্লঁয়ে হামলায়ও অংশ নিয়েছিলেন। সেখানে বেঁচে যাওয়াদের অনেকেই পরে জানিয়েছেন, হামলাকারীদের মধ্যে একজন নারী সদস্য ছিলেন।

এছাড়া এ অভিযানে নিহত হয়েছেন আরও দু’জন সন্দেহভাজন। সেই সঙ্গে আটক করা হয়েছে সাতজনকে। শতাধিক ফরাসি পুলিশ ও সেনা সদস্য অভিযানটি পরিচালনা করেন। এ অভিযানে পুলিশের ডগ স্কোয়াডের এক সাত বছর বয়সী কুকুরেরও মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৩ নবেম্বর) ফ্রান্সের রাজধানী প্যারিসে ও এর আশেপাশের ছয়টি পৃথক স্থানে হামলা চালায় সন্ত্রাসীরা। এসব হামলায় নিহত হন শতাধিক মানুষ। এছাড়া আহত আরও তিন শতাধিক।