২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইউরোপ ও ইসলাম আজ সন্ত্রাসের শিকার ॥ জর্দানের বাদশাহ

জর্দানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ মানবজাতির বিরুদ্ধে তৃতীয় বিশ্বযুদ্ধ সম্পর্কে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি প্যারিস হামলার প্রেক্ষাপটে ইসলামিক স্টেটকে (আইএস) ধর্মের বিরুদ্ধে অপরাধী গ্রুপ বলে উল্লেখ করেছেন। খবর এএফপির।

আবদুল্লাহ কসোভোয় এক রাষ্ট্রীয় সফরকালে মঙ্গলবার বলেন, ইউরোপ ও ইসলাম আজ সন্ত্রাসের শিকার। এবং এ সন্ত্রাস যে কোন স্থানে যে কোন সময় সংঘটিত হতে পারে। তিনি এক সংবাদ সম্মেলনে বলেন, আমরা মানবজাতি আজ একটি তৃতীয় বিশ্বযুদ্ধের সম্মুখীন এবং এ পরিস্থিতি আমাদের সকলকে একত্রিত করবে।

আব্দুল্লাহ বলেন, আইএসের মতো গ্রুপগুলো প্রতিদিন ধর্মের বিরুদ্ধে অপরাধী হিসেবে নিজেদের তুলে ধরছে। তাদের মধ্যে মানবতা নেই। আইনের প্রতি তাদের কোন শ্রদ্ধা নেই এবং তারা কোন সীমান্ত মানে না। তাই, এ হুমকির বিরুদ্ধে আমাদের অবশ্য দ্রুত ও সামগ্রিকভাবে কর্মকাণ্ড চালাতে হবে এবং এ হুমকি এ অঞ্চল, আফ্রিকা, এশিয়া বা ইউরোপ যেখানেই দেখা দিক না কেন আমাদের রুখে দাঁড়াতে হবে একইভাবে।

আইএসের বন্দুকধারী ও আত্মঘাতী বোমা হামলাকারীরা প্যারিসে শুক্রবার সমন্বিত বোমা হামলা চালিয়ে ১শ’ ৩২ জনকে হত্যা করেছে। এ সন্ত্রাস ফ্রান্সে সবচেয়ে মারাত্মক হামলা। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ জর্দান ফ্রান্সের মতো আইএসের বিরুদ্ধে যুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন জোটের সদস্য।

আব্দুল্লাহ রবিবার বলেছেন, যারা আমাদের সমাজ ও ভবিষ্যত প্রজন্মকে ধর্মীয় দিক থেকে গোঁড়া ও চরমপন্থীতে পরিণত করতে চাইছে তাদের বিরুদ্ধে মুসলিম হিসেবে চরমপন্থা নির্মূলের জন্য আমাদের লড়াই চলবে।