২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্ত্রীকে গুম করে বিদেশে পাড়ি জমিয়েছে স্বামী

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ মহেশখালীতে দুটি অবুঝ শিশু ঘরে রেখে চিকিৎসার নামে পরকীয়া প্রেমে আসক্ত স্বামী মোঃ হাসান তার স্ত্রী রুবি আক্তারকে চট্টগ্রাম নিয়ে গুম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর থেকে স্বামী ও তার পরিবারের লোকজন পালিয়েছে এলাকা ছেড়ে। নিখোঁজ হতভাগি রুবির স্বজনরা অভিযোগ করেছেন, গত এক সপ্তাহ ধরে রুবি আক্তারের সন্ধান পাওয়া যাচ্ছে না। এতে অবুঝ দুই শিশু মেয়ের কান্নায় এলাকার বাতাশ ভারি হয়ে উঠছে। মহেশখালীর মাতারবাড়ী তিতামাঝির পাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, মাতারবাড়ী মনহাজির পাড়ার আকতার ফকিরের কন্যা রুবি আকতারের সঙ্গে তিতামাঝির পাড়ার কবির আহমদের প্রবাসী পুত্র মোহাম্মদ হাসানের বিয়ে হয়। তাদের সংসারে রয়েছে ফুটফুটে ২টি শিশুকন্যা। অপর এক মহিলার পরকীয়া প্রেমে পড়ে হাসান সম্প্রতি দেশে ফিরে তার স্ত্রীকে নানাভাবে নির্যাতন করতে থাকে। এক পর্যায়ে স্ত্রীর চিকিৎসার কথা বলে ১০ নবেম্বর চট্টগ্রামে নিয়ে যায় রুবিকে। এ ঘটনার পর থেকে বোনকে না পেয়ে রুবি আকতারের ভাই মহেশখালী থানায় জিডি করেন।

ইউপি সদস্য বশির আহমদ বলেন, স্বামী হাসান ও তার ভাই জাহেদ লাপাত্তা হওয়ায় পিছনে সন্দেহ বেড়ে গেছে। তিনি আক্ষেপ করে বলেন, পরকীয়া প্রেমের প্রতিবাদ করায় তার স্বামী রুবিকে হত্যা করে বিদেশ পাড়ি জমিয়েছে। নিজেকে আইনের হাত থেকে রক্ষা করতে লম্পট স্বামী হাসান বাদী হয়ে তার স্ত্রী রুবি নিখোঁজ হয়েছে দাবি করে চট্টগ্রামের কেতোয়ালি থানায় গত ১২ নবেম্বর জিডি করেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নানা আয়োজনের মধ্য দিয়ে বুধবার পালিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে সকালে উপাচার্য দফতরের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। উপাচার্য তাঁর বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, মহান স্বাধীনতা যুদ্ধে অগণিত শহীদ ও সম্ভ্রম হারানো বিপুল সংখ্যক জায়া, কন্যা, জননী এবং ’৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যবর্গ এবং মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যে সকল সদস্যবর্গ শহীদ হয়েছেন তাঁদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি উচ্চ শিক্ষা ও গবেষণা, ক্রীড়া, শিল্পকলা, সাহিত্য-সংস্কৃতি ইত্যাদি ক্ষেত্রে বিগত ৪৯ বছরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গৌরবোজ্জ্বল অর্জনসমূহ তুলে ধরেন।