২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে খ্রীস্টান মিশনারিতে নিরাপত্তা জোরদার ॥ বিজিবি মোতায়েন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দিনাজপুরে এক ইতালীয় নাগরিকের ওপর হামলা পর চট্টগ্রামের সকল গির্জা ও খ্রিস্টান মিশনারিতে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। যুদ্ধাপরাধী সাকা চৌধুরী ও মুজাহিদের রিভিউ আবেদনের শুনানিকে কেন্দ্র করে বুধবার সকাল থেকে চট্টগ্রাম নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। ইতালীয় নাগরিকের ওপর হামলার পর সেটি আরও জোরদার করা হয়। গির্জাসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোকে অতিরিক্ত নজরদারিতে রাখা হয়েছে। বিশেষ করে গির্জায় অপরিচিত কাউকে ঢুকতে দিচ্ছে না আইনশৃঙ্খলা বাহিনী। জানা গেছে, রিভিউ রায়কে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীর প্রতিটি থানায় এক প্লাটুন করে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া নগরী ও জেলায় ৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে নগরীতে ২ প্লাটুন, রাউজানে ২ প্লাটুন এবং ৪ প্লাটুন রিজার্ভ রাখা হয়েছে। এছাড়া সাকা চৌধুরীর নির্বাচনী এলাকা ফটিকছড়িতে এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু-ে বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এ সম্পর্কে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য বলেন, দুই যুদ্ধাপরাধীর রিভিউ আবেদনের রায়কে কেন্দ্র করে সকাল থেকে নগরীতে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়। কারাগারসহ বিভিন্ন স্পর্শকাতর স্থাপনার সামনে পুলিশ মোতায়েন আছে। দিনাজপুরে ইতালীয় নাগরিকের ওপর হামলার পর গির্জাগুলোকে বাড়তি নজরদারিতে রাখা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, বুধবার ভোর ৬টা থেকে নগরীর কমপক্ষে অর্ধশতাধিক গুরুত্বপূর্ণ স্পটে পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া চট্টগ্রাম কারাগার, তেল স্থাপনা, বন্দর এলাকায় টহল জোরদার করা হয়েছে।

জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক

চট্টগ্রামে রামদা, চাপাতিসহ জামায়াত-শিবিরের ৬ ক্যাডারকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার রাতভর নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নগর পুলিশ তাদের গ্রেফতার করে। এর আগে একই দিন রাতে নগরীর বাকলিয়া এলাকা থেকে নাশকতা মামলার পলাতক আসামি দুই জামায়াত নেতাকে গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ।

পাহাড় থেকে ৩৫ মাদ্রাসাছাত্র আটক

নিজস্ব সংবাদদাতা, সীতাকুণ্ড (চট্টগ্রাম) থেকে জানান, পাহাড় থেকে সন্দেভাজন ৩৫ মাদ্রাসাছাত্রকে আটক করেছে পুলিশ। বুধবার বেলা ৩টায় উপজেলার পৌরসদরের চন্দ্রনাথ পাহাড়ের জঙ্গল থেকে তাদের আটক করা হয়েছে। আটককৃতরা ফটিকছড়ি নানপুর ইসলামিয়া মাদ্রাসার ছাত্র বলে জানা গেছে। জানা গেছে, বুধবার দুপুরে ঢাকামুখী যাত্রীবাহী ট্রেন থেকে সীতাকুণ্ড রেল স্টেশনে নেমে চন্দ্রনাথ পাহাড়ের অভিমুখে হেঁটে যায় মাদ্রাসা ছাত্ররা। এ সময় সন্দেহভাজন মাদ্রাসা ছাত্রদের চন্দ্রনাথ মন্দির সড়ক ছেড়ে পাহাড়ের গভীর জঙ্গলে ঢুকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ পাহাড়ী জঙ্গল থেকে তাদের আটক করে।

নির্বাচিত সংবাদ