২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

রংপুর মেডিক্যালে ভাংচুর

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ পরীক্ষায় ফেল করাকে কেন্দ্র করে রংপুর মেডিক্যাল কলেজে ব্যাপক ভাংচুর চালিয়েছে অকৃতকার্য শিক্ষার্থীরা। এ সময় দু’পক্ষের ধস্তাধস্তিতে আহত হয়েছে এক শিক্ষার্থী। তাকে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সকালে ঘটে এ ঘটনা।

জানা গেছে, মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজি, প্যাথলজি ও ফার্মাকোলজি বিভাগের ৪র্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষায় ৬৮ শিক্ষার্থী এবার অকৃতকার্য হয়। অকৃতকার্য শিক্ষার্থীদের সকলেই ছাত্রলীগ, ছাত্রদল এবং ছাত্রশিবিরের সঙ্গে যুক্ত। তাদের অভিযোগ, শিক্ষকরা তাদের ইচ্ছে করেই অকৃতকার্য করেছে। এরই প্রেক্ষিতে বুধবার বেলা ১১টার দিকে তারা একজোট হয়ে মাইক্রোবায়োলজি, প্যাথলজি ও ফার্মাকোলজি বিভাগে ভাংচুর চালায়। এ সময় আনিস নামের ছাত্রলীগের এক কর্মী আহত হয়।

জাটকা ও কারেন্ট জাল জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ায় পদ্মা নদীতে বুধবার ভোরে অভিযান চালিয়ে ৬৫ কেজি জাটকা, ১৮শ’ মিটার কারেন্ট জাল জব্দ করেছে মৎস্য বিভাগ ও পুলিশ। এ সময় ১৫ জেলেকে আটক করে তারা। শ্রীনগর মৎস্য কর্মকর্তা এলিস ফারজানার নেতৃত্বে মাওয়া নৌ পুলিশের সহযোগিতায় এ অভিযান চলে। আটককৃত জাটকাগুলো স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।

চার গরু লুট

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১৮ নবেম্বর ॥ ডাকাতি স্টাইলে চট্টগ্রামের পটিয়ায় গুলি বর্ষণ করে ৪টি গরু চুরির ঘটনা ঘটেছে। যার আনুমানিক মূল্য দুই লাখ টাকা। মঙ্গলবার গভীর রাতে উপজেলার ভাটিখাইন ইউনিয়নের করল গ্রামে এই ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়েছেন স্থানীয় মোঃ ফরিদ (৫৫)। তিনি ওই এলাকার ছিদ্দিক আহমদের পুত্র।

২৫০ ট্রেনযাত্রী আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী রেলস্টেশনে বিনা টিকেটের যাত্রী রোধে এবার বিশেষ অভিযান শুরু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। বুধবার ভোর ৬টা থেকে এ অভিযান শুরু হয়েছে। বেলা সাড়ে ৩টা পর্যন্ত অভিযানে বিনা টিকেটের ২৫০ জন যাত্রীকে আটক করা হয়। এদের মধ্যে ৫৪ জনকে জরিমানা করা হয়।

বাড়তি ফি আদায়ের প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১৮ নবেম্বর ॥ আসন্ন এসএসসি পরীক্ষায় ফরম ফিলাপের জন্য অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে নাটোরে মানববন্ধন করেছে কালেক্টরেট পাবলিক স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। জেলা প্রশাসক নিয়ন্ত্রিত স্কুলটিতে বুধবার দুপুরে স্কুলের সামনে এ প্রতিবাদ কর্মসূচী পালন করে তারা। সকাল ১০টা থেকে শুরু হয়ে আধা ঘণ্টাব্যাপী মানববন্ধনে প্রধান শিক্ষকের অপসারণ এবং অতিরিক্তি টাকা ফেরতের দাবি জানান শিক্ষার্থীরা।

ছাত্রলীগ নেতা আহত

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ১৮ নবেম্বর ॥ মঙ্গলবার রাতে টঙ্গীর হিমারদীঘি এলাকায় একদল সন্ত্রাসীর ছুরিকাঘাতে সিফাত হোসেন রেইন নামে এক ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রেইনের বাবা টঙ্গী পৌরসভার সাবেক কমিশনার আবুল হোসেন সিবু জানান, রাতে বাসার কাছে একটি দোকানে বসা অবস্থায় ৫/৭জনের একদল দুর্বৃত্ত রেইনকে ছুরিকাঘাত ও কোপাতে থাকে। মৃত্যু নিশ্চিত ভেবে সন্ত্রাসীরা চলে গেলে দ্রুত তাকে হাসপাতালে নেয়া হয়।

ইসলামী ঐক্যজোট নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৮ নবেম্বর ॥ জেলা ইসলামী ঐক্যজোটের সভাপতি ও জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মোমেন শেরজাহানকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাতে শহরের চর শোলাকিয়া এলাকা থেকে সদর থানা পুলিশ তাকে গ্রেফতার করে।