২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দীপিকা রণবীরের তামাশা

  • আসমা সুমি

খবরের শিরোনাম এখন শুধুই বলিউডের আলোচিত জুটি দীপিকা ও রণবীরের ‘তামাশা’। ২৭ নবেম্বর মুক্তি পাচ্ছে ছবিটি। মুক্তির আগেই গত ১৯ সেপ্টেম্বর ছবিটির পোস্টার ও ২২ সেপ্টেম্বর ছবিটির ট্রেইলার প্রকাশ পায়। যা এরই মধ্যে দর্শকদের মাঝে বেশ সাড়া ফেলেছে। সেখান থেকেই বলা যায়, জনপ্রিয় এই জুটির মুক্তি প্রতীক্ষিত ছবিটির বক্স অফিসে ভাল সাড়া ফেলবে। টি-সিরিজ থেকে ১৬ অক্টোবর ছবিটির এ্যালবামও প্রকাশ পায়। আসলে রণবীর কখনও নিবিড় করে ভালবাসেননি দীপিকাকে। তার সঙ্গ ভাল লাগত ঠিকই, তবে তা ভালবাসার জন্য নয়, শুধুই সময় কাটানোর জন্য। রণবীরের প্রেমে পড়েছিলেন দীপিকা নিজেই। সেটা বুঝতে কিছুটা দেরি হয়ে যায় রণবীরের। আর তার পরেই কী করবেন রণবীর বুঝে উঠতে পারছিলেন না। এভাবে সময়ের সঙ্গে সঙ্গে দীপিকা রণবীরের প্রতি আরও নিভর্রশীল হয়ে পড়ে। সেটা যখন প্রকাশ্যে আসে তখন আর এই অবাঞ্ছিত ভালবাসার বোঝা বইতে সায় দেয় না রণবীরের অথচ সে কথা খুলেও বলতে পারছিলেন না দীপিকাকে। যখন দীপিকা জানতে পারলেন তখন আবেগাপ্লুত হয়ে বার বার চেষ্টা করেন ভালবাসার মানুষটিকে বাহুডোরে বেঁধে ফেলার। ততদিনে দেরি হয়ে গিয়েছে ভালবাসার মানুষ রণবীর তাকে একা ফেলে চলে যায়। কান্না, মন খারাপ আর স্মৃতির ভার নিয়ে একা পরে থাকে দীপিকা।

তবে এসব বাস্তবতা নয়। এমনটা বলছেন পরিচালক ইমতিয়াজ আলি। পরিচালক ইমতিয়াজ আলি তার নতুন ছবি তামাশার গল্পটা এভাবেই নির্মাণ করেছেন। দীপিকা আর রণবীরের ভালবাসাকে এভাবেই সাজিয়ে তুলেছেন পরিচালক ইমতিয়াজ তার ‘তামাশা’ ছবিটিতে। দীপিকা জানান, তামাশা ছবির গল্প অনেকটাই ২০১৩ এ নির্মিত ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’র কাহিনীর মতোই। তবে পরিচালক বলছেন ছবিটিতে দর্শকদের জন্য চমক রয়েছে, তিনি দাবি করছেন এটি সম্পূর্ণ ভিন্ন ধরনের ভালবাসার গল্প। যদিও ছবিটিতে ভেদ চরিত্র অর্থাৎ রণবীরের চরিত্রকে তুলে ধরা হয়েছে। ছবিটির দৃশ্যায়ন করা হয়েছে ফ্রান্স, প্যারিস, শিমলা, কলকাতাসহ বিভিন্ন জায়গায়। ২০১৪ সালে ছবিটির কাজ শুরু হয় ফ্রান্সে। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন রণবীর কাপুর, দীপিকা পাড়ুকোন, ইশতিয়াক খানসহ অনেকে।

ছবিটি প্রযোজনা করেছেন সাজিদ নাদিদওয়ালা। সঙ্গীত পরিচালনা করেছেন অস্কারজয়ী এ আর রহমান।

যদিও রণবীর দীপিকার সম্পর্ক শিথিল, তবে ছবিটির পোস্টারে তাদের ২ জনকে বেশ হাসিখুশি দেখা যায়। সর্বশেষ দীপিকা পাড়ুকোন অভিনয় করেন পিকু ছবিতে আর অন্য দিকে রণবীর কাপুর সর্বশেষ অভিনয় করে বোম্বে ভেলবেট এ। এ বছর প্রায় সমসাময়িক সময়ে দীপিকা পাড়ুকোন এর দুটি ছবি মুক্তি পেতে যাচ্ছে একটি রণবীর কাপুরের সঙ্গে ‘তামাশা’ অন্যটি রণবীর সিং এর সঙ্গে ‘বাজিরাও মাস্তানি’। দুই রণবীরের সঙ্গে ছবি করে দীপিকা বেশ উচ্ছ্বসিত। একজন তার সাবেক প্রেমিক অন্যজন তার বর্তমান প্রেমিক। তাইতো দর্শক মুখিয়ে আছে পর্দায় তাদের ভালবাসা দেখার জন্য। এখন তারা ছবির প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। দর্শকদের এখন অপেক্ষা করতে হবে তাদের ‘তামাশা’ দেখার জন্য।

নির্বাচিত সংবাদ