২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শনিবার আসছেন সাকিব

  • বিপিএলে প্রথম ম্যাচ থেকেই খেলবেন

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল-টি২০) রংপুর রাইডার্সের হয়ে খেলতে শনিবারই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে আসছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শনিবার এসে রবিবারই বিপিএলের উদ্বোধনী ম্যাচে খেলতে নামবেন। বিপিএলে প্রথম ম্যাচ থেকেই খেলবেন সাকিব।

শুক্রবার বিপিএলের উদ্বোধন ঘোষণা করা হবে। রবিবার থেকে রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের মধ্যকার দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচ দিয়ে শুরু হবে মাঠের লড়াই। শুরু হয়ে যাবে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) তৃতীয় আসর। আগে জানা গিয়েছিল বিপিএলে প্রথম কয়েকটি ম্যাচে থাকতে পারবেন না রংপুর রাইডার্সের সাকিব আল হাসান। কিন্তু না, প্রথম ম্যাচ থেকেই মাঠে দেখা যাবে সাকিবকে। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি আই স্পোর্টসের চেয়ারম্যান রফিকুল ইসলাম নিজেই। তিনি জানিয়েছেন, ‘রংপুর রাইডার্সের অধিনায়ক হিসেবে সাকিবই থাকছেন। তার সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। তিনি ২০ অথবা ২১ নবেম্বর ঢাকায় ফিরবেন। তাই প্রথম দিন থেকেই খেলবেন।’ জানা গেছে, শনিবারই দেশে পা দিচ্ছেন সাকিব। সম্প্রতি কন্যাসন্তানের বাবা হয়েছেন সাকিব আল হাসান। স্ত্রী ও সন্তানের পাশে থাকতে তিনি সদ্যসমাপ্ত জিম্বাবুইয়ে সিরিজে মাত্র একটি ম্যাচ খেলেই যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন। এখন তিনি যুক্তরাষ্ট্রেই অবস্থান করছেন।

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর একবার গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। সন্তানসম্ভবা স্ত্রীকে রেখে আসেন তার মা-বাবার কাছে। অস্ট্রেলিয়া সিরিজের জন্য দেশে ফিরে আসতে হয়েছিল তাকে। কিন্তু অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় আবারও বিসিবির কাছ থেকে ছুটি নিয়ে মার্কিন মুলুকের উদ্দেশে আকাশে উড়াল দেন সাকিব। জিম্বাবুইয়ে সিরিজের জন্য আবারও ফিরে আসেন। আগে জানা গিয়েছিল, ২১ নবেম্বর সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের অস্ত্রোপচারের তারিখ নির্ধারণ করা হয়েছে। সে হিসাবে সাকিব জিম্বাবুইয়ের বিপক্ষে পুরো সিরিজই খেলার কথা। কিন্তু হঠাৎ করেই প্রথম ওয়ানডে খেলেই আবার যুক্তরাষ্ট্রে উড়াল দেন সাকিব। কন্যাসন্তান হয় সাকিবের। কন্যা এবং স্ত্রীর সঙ্গে থেকে আবার দেশে ফিরছেন। বিপিএল খেলতে আসছেন সাকিব। শনিবারই দেশে ফিরবেন এবং বিপিএলের প্রথম ম্যাচ থেকেই খেলবেন।

কো. ফাইনালে আজ বাংলাদেশ-জাপান মুখোমুখি

জুনিয়র এশিয়া কাপ হকি

স্পোর্টস রিপোর্টার ॥ ‘জুনিয়র এশিয়া কাপ হকি’তে কমপক্ষে সেমিফাইনাল খেলার যে লক্ষ্য নিয়ে মালয়েশিয়ার কোয়ানতানে গিয়েছিল বাংলাদেশ জাতীয় যুব হকি দল, সেই লক্ষ্য পূরণের জন্য আজ বৃহস্পতিবার বাংলাদেশের সামনে বাধা জাপান। টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে উইজমা বেলিয়া হকি স্টেডিয়ামে আজ বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

এ আসরে বাংলাদেশসহ ৮ দেশ অংশ নিচ্ছে। ৮ দলের মধ্যে সব থেকে নিচের র‌্যাঙ্কিংয়ের দল বাংলাদেশ। তবুও অন্তত টুর্নামেন্টের সেমিফাইনালে খেলার লক্ষ্যে বাংলাদেশ অনুর্ধ-২১ জাতীয় হকি দল মালয়েশিয়া গেছে। টুর্নামেন্টে অংশ নিচ্ছে আট দল। এর মধ্যে পুল ‘এ’ তে রয়েছে ভারত, মালয়েশিয়া, জাপান ও চীন। পুল ‘বি’ তে বাংলাদেশের সঙ্গী কোরিয়া, পাকিস্তান এবং ওমান। বাংলাদেশ পাকিস্তানের কাছে ৩-১ হেরে শুরু করলেও পরে ম্যাচে ওমানকে ৫-৪ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ায়। মঙ্গলবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচেও জয় কুড়িয়ে নিয়েছে বাংলাদেশ। হারায় শক্তিশালী দক্ষিণ কোরিয়াকে ২-০ গোলে। ৩ খেলায় ১ হার ও ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় হয় বাংলাদেশ। ফলে তারা উন্নীত হয় কোয়ার্টার ফাইনালে। সেখানে তাদের প্রতিপক্ষ পুল ‘এ’-এর তৃতীয় স্থান অধিকারী জাপান (৩ খেলায় ১ জয়, ১ ড্র ও ১ হারে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট)।

উল্লেখ্য, এ আসরের সেমিতে খেলার লক্ষ্য অর্জিত হলেই জুনিয়র হকি বিশ্বকাপে প্রথমবারের মতো খেলার যোগ্যতা অর্জন করবে বাংলাদেশ। দলে রয়েছেন অধিনায়ক অসীম গোপ, খোরশেদুর রহমান, সারোয়ার হোসেন ও রুম্মান সরকারের মতো জাতীয় দলের আট খেলোয়াড়।