২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিদেশী হত্যা সরকারের বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র ॥ এরশাদ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৮ নবেম্বর ॥ পৌরসভা নির্বাচন থেকে শুরু করে আগামী দিনে সকল নির্বাচনেই সব জায়গাতেই জাতীয় পার্টি এককভাবে প্রার্থী দেবে বলে জানিয়েছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বুধবার বিকেলে জাতীয় পার্টি কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পীর গাইবান্ধার পলাশবাড়ি উপজেলা সদরের বাসভবনে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের কর্মসূচীতে তিনি এ কথা বলেন। আপনি প্রধানমন্ত্রীর বিশেষ দূত, কিন্তু আপনি বলছেন দেশে গণতন্ত্র নেই, আপনার এমন অবস্থানের কারণ কি? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে এরশাদ বলেন, দলীয়ভাবে জাতীয় পার্টি বিরোধী দল। বিরোধী দল হিসেবে ওই বক্তব্য, বিশেষ দূত হিসেবে নয়। একের পর এক বিদেশী হত্যা সম্পর্কে তিনি বলেন, এগুলো সরকারের বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র।

যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় সম্পর্কে এরশাদ বলেন, আদালতের কার্যক্রম নিয়ে তার কোন মন্তব্য নেই। দিলারা খন্দকার শিল্পীর ব্যক্তিগত উদ্যোগে নেয়া এ কর্মসূচীতে পলাশবাড়ি উপজেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শুধু কাজ ও টাকা আয় নয়, জীবনের সৌন্দর্যকেও বুঝতে হবে ॥ ডাঃ কামরুল

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান বলেছেন, সারা জীবন শুধু কাজ ও টাকা ইনকাম নয়; জীবনের সৌন্দর্য্যকেও বুঝতে হবে। প্রত্যেককেই জীবনের সত্যিকারের স্বাদ নিতে হবে। আর এ জন্য চাহিদা না বাড়িয়ে সাধ্য ও সীমার মধ্যেই রাখা ভাল। চিকিৎসকবৃন্দ তো সারা জীবনই কাজ করেন, টাকা ইনকাম করেন। তরুণ চিকিৎসকদের টাকা ইনকামের প্রতি প্রবণতাটা আরও বেশি। এরকম হলে তো আর সত্যিকারের জীবনের সাধ, সৌন্দর্য উপভোগ করা যাবে না। আসলে সকল চাকরিজীবীই অবসরে কী করবেন তাঁর প্রস্তুতি থাকা প্রয়োজন। অবসরে যাওয়া মানে এক ধরনের স্বাধীন হওয়া। জীবনে অবসরের প্রয়োজন আছে। এ সময়ে ভ্রমণসহ অনেক কিছুই করা যায়। বুধবার সকাল ১০টায় বেসিক সায়েন্স ভবনের ক্লাসরুমে অত্র বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের চতুর্থ শ্রেণীর কর্মচারী আলতাফ হোসেন চৌধুরীকে দেয়া বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। -বিজ্ঞপ্তি

চীনের ডালিয়ান ভার্সিটি প্রতিনিধি দলের সঙ্গে ইউজিসি চেয়ারম্যানের মতবিনিময়

চীনের ডালিয়ান মেরিটাইম বিশ^বিদ্যালয়ের ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর ড. লিও জেঞ্জিয়াং-এর নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সোমবার বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ডালিয়ান মেরিটাইম বিশ^বিদ্যালয়ের পক্ষে এনজিং, ভাইস-প্রেসিডেন্ট, উ লিহহুয়া, সিইইডিআই, উয়াং ইংঘি, ভাইস-প্রেসিডেন্ট অব আর্কিটেকচারাল একাডেমিসহ অন্যরা উপস্থিত ছিলেন। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান প্রতিনিধি দলকে স্বাগত জানান ডালিয়ান বিশ^বিদ্যালয়ের প্রতিনিধি দল তাঁদের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমের ওপর একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

-বিজ্ঞপ্তি