২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাহজালালে নিরাপত্তা জোরদার

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদ-াদেশ রায়কে কেন্দ্র করে যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি ও নাশকতা ঠেকাতে শাহ্জালাল (রহ:) আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বুধবার আলী আহসান মুহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদ-াদেশ বহাল রাখার রায় ঘোষণার পরপরই নিরাপত্তা জোরদার করা হয় বিমানবন্দরে।

এ বিষয়ে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার তানজিনা আক্তার জনকণ্ঠকে জানান, যে কোন রকমের নাশকতা ঠেকাতে বিমানবন্দরে নিরাপত্তাকর্মীর সংখ্যা বাড়ানো হয়েছে। বিমানবন্দরে মূল প্রবেশপথে ছয় নিরাপত্তা কর্মীর জায়গায় ১০ জন রাখা হয়েছে, অন্যান্য পয়েন্টে চারজনের জায়গায় ছয়জনে উন্নীত করা হয়েছে।

অপহৃত তরুণ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ সতের বছরের তরুণকে অপহরণের পর র‌্যাব তাকে শুধু উদ্বারই করেনি- আটক করেছে সাত অপহরণকারীকেও। তাঁরা হলেন- হাসনা, তানিয়া, মামুন, সুমন, শাওন, রুবেল ও কাকন। র‌্যাব-৩ রাজধানীর পল্টন ও শাহজাহানপুর এলাকা থেকে বুধবার সকালে তাদের আটক করে। এ বিষয়ে মেজর মাকসুদুল আলম জনকণ্ঠকে বলেন, শাহজাহানপুর থেকে অপহৃত সোহেলকে উদ্বার করার জন্য র‌্যাব বিশেষ কৌশল অবলম্বন করে। তাকে অপহরণের মূল কারণ ছিল মুক্তিপণ আদায়। কিন্তু সময়মতো তার পরিবার র‌্যাবের আশ্রয় নেবার পর অভিযানে নামে র‌্যাব-৩। তাতেই ধরা পড়ে এ সাতজন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

সাবেক এমপি শহীদুলের বিরুদ্ধে মামলা অনুমোদন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কাছে মিথ্যা হলফনামা দিয়ে বনানীতে প্লট নেয়ার অভিযোগে ঝিনাইদহের সাবেক সংসদ সদস্য (এমপি) শহীদুল ইসলামের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়া হংকংয়ে প্রায় সাড়ে ৩৫ হাজার মার্কিন ডলার বাংলাদেশ থেকে পাচারের অভিযোগে হ্যান্ডি ইন্টারন্যাশনাল নামে প্রতিষ্ঠানটির কর্ণধার খালেদ সাইফুলের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছে দুদক। বুধবার কমিশনের নিয়মিত বৈঠকে এ দুটি মামলার অনুমোদন দেয়া হয়। দুদক সূত্র মামলা অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, শীঘ্রই দুদকের উপ-পরিচালক ঋত্বিক সাহা রাজধানীর বংশাল থানায় মামলা দায়ের করবেন। সূত্র জানায়, হ্যান্ডি ইন্টারন্যাশনালের কার্যালয় রাজধানীর আরামবাগে। টেলিভিশনে যন্ত্রপাতি ক্রয়ের বিপরীতে প্রতিষ্ঠানটির মালিক খালেদ সাইফুল হংকংয়ের লিংক এন্টারপ্রাইজের কাছ থেকে মালামাল ক্রয় করে থাকেন।