২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিএসইতে দুই ঘন্টায় ১৯৫ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার উত্থানে লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম দুই ঘণ্টায় ১৯৪ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৯১ টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮৬টি কোম্পানির। আর দর কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

সকালে ইতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৩০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১০১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭২২ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : বে´িমকো ফার্মা, ইফাদ অটোস, সাইফ পাওয়ার টেক, কেডিএস এক্সেসরিজ, অলিম্পিক, এমারেল্ড ওয়েল, ফার কেমিক্যাল, তিতাস গ্যাস, কাসেম ড্রাইসেল ও জাহিন স্পিনিং।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম দুই ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮০২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৮৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।