২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রতিবন্ধীদের জন্য বরিশালে জার্মানির সহায়তায় ভবন নির্মান কাজের উদ্বোধণ

প্রতিবন্ধীদের জন্য বরিশালে জার্মানির সহায়তায় ভবন নির্মান কাজের উদ্বোধণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জার্মানির আর্থিক সহায়তায় প্রতিবন্ধীদের জন্য কোটি টাকা ব্যয়ে জেলার আগৈলঝাড়ায় নির্মিত হচ্ছে প্রতিবন্ধীদের প্রবেশগম্য ভবন। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার দেবী চন্দ প্রধান অতিথি হিসেবে ভবন নির্মান কাজের উদ্বোধন করেন।

প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বদিউল আলম বাবুলের সভাপতিত্বে কার্যালয় চত্বরে নির্মান কাজের উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান জসিম সরদার। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা অতুল সরকার, গৈলা ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন লাল্টু, প্রধান শিক্ষক সুনীল বাড়ৈ, সাবেক শিক্ষক নিত্যানন্দ মাঝি প্রমুখ।

প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক দৃষ্টি প্রতিবন্ধী বদিউল আলম বাবুল জানান, দাতা দেশ জার্মানির ক্যাথলিজ জেলেট্রাল ফর ইন্টিউইকল্যান্স সেল (কেজেডই) ও মিজারিওর আর্থিক সহায়তায় ১০ শতক সম্পত্তির ওপর কোটি টাকা ব্যয়ে “প্রতিবন্ধীদের প্রবেশগম্য” ভবন নির্মান করা হবে। বরিশাল বিভাগে প্রতিবন্ধীদের জন্য এটাই প্রথম ভবন। ৫তলা বিশিষ্ট এ ভবনে প্রতিবন্ধীরা হুইল চেয়ার ব্যবহার করে একতলা থেকে অন্য তলায় যাতায়াত ও লিফট সুবিধাসহ আধুনিক সকল সুযোগ সুবিধা পাবেন।