২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীর বিভিন্ন স্পটে ছাত্রলীগের হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ জামায়াতের ডাকা হরতালকে প্রত্যাখ্যান করে মিছিল-সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন পয়েন্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এলাকাতে অবস্থান নেন সংগঠনটির নেতা-কর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য ছাড়াও রাজধানীর ফার্মগেট, কারওয়ান বাজার, বনানী, মিরপুর, মহাখালী, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ১১টি স্পটে হরতাল বিরোধী মিছিল ও সমাবেশ কর হয়।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান এবং সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স। এর আগে মধুর ক্যান্টিন থেকে একটি হরতাল বিরোধী মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান ঘুরে রাজু ভাস্র্যে গিয়ে শেষ হয়। এ সময় হরতালের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন তারা।

ফার্মগেটের সমাবেশে নেতৃত্ব দেয় ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, যুদ্ধাপরাধীরা একাত্তর সালে এ দেশের মানুষের জানমলালের ক্ষতি করার পাশি সম্ভ্রম কেড়ে নিয়েছে। আজ দেশের সর্বোচ্চ আদালত তাদের মৃত্যুদণ্ড দিয়েছেন। কিন্তু রায়ের প্রতিবাদে অন্যায়ভাবে হরতাল দিয়ে যুদ্ধাপরাধীরা দেশের অর্তনীতির ক্ষতি করার চেষ্টা করা হচ্ছে। দেশের ছাত্র সমাজ তা হতে দেবে না। এ সময় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপিত মিজানুর রহমান মিজান ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।