২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিনাজপুরে ইতালীয় নাগরিক আহতের ঘটনায় ইউরোপীয় ইউনিয়নের বিচার দাবি

কূটনৈতিক রিপোর্টার ॥ দিনাজপুরে ইতালির নাগরিক ডা. পিয়েরো পারোলারির দুর্বৃত্তদের গুলিতে আহতের ঘটনায় নিন্দা জানিয়ে সঠিক তদন্ত ও সুষ্ঠু বিচার দাবি করেছে ইউরোপীয় ইউনিয়ন। বৃহস্পতিবার ঢাকার ইউরোপীয় ইউনিয়ন অফিস থেকে এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশের ইউরোপীয় ইউনিয়ন অফিস থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, দিনাজপুরে ইতালির নাগরিক ডা. পিয়েরো পারোলারির ওপর হামলার ঘটনায় গভীর নিন্দা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়াদ্যু। তিনি দোষীদের দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করারও দাবি জানান।

এতে আরো বলা হয়, বাংলাদেশে গত দুই মাসের মধ্যে বিদেশী নাগরিকদের ওপর এটা তৃতীয়বারের মতো হামলা হয়েছে। দিনাজপুরের ইতালির নাগরিকের ওপর নিষ্ঠুর হামলার মধ্যে দিয়ে দ্বিতীয় ইউরোপীয় কোনো নাগরিকের ওপর হামলা হলো। এই হামলা আমাদের সকলের জন্যই অত্যন্ত উদ্বেগজনক।

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়াদ্যু এসব হামলার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য বাংলাদেশ সরকারের নিকট অনুরোধ জানান। একই সঙ্গে এসব হামলার ঘটনায় দোষীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার জন্য আহ্বান জানান।

উল্লেখ্য বুধবার দিনাজপুরে ইতালির নাগরিক ডা. পিয়েরো পারোলারির ওপর দুবৃত্তরা হামলা করে। এ সময় তাকে গুলি করা হয়। দীর্ঘদিন ধরে তিনি দিনাজপুরের একটি ক্যাথলিক চার্চের ফাদার হিসেবে নিয়োজিত ছিলেন। এর আগে গত ২৮ সেপ্টেম্বর ঢাকায় ইতালির নাগরিক চেজারে তাভেলাক হত্যা করা হয়। তাভেলা আইসিসিও কো-অপারেশন নামে একটি আন্তর্জাতিক সংস্থার প্রুফ (প্রফিটেবল অপরচ্যুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।