২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হোয়াইটওয়াশ জিম্বাবুইয়ে

  • বাংলাদেশের মেয়েদের টি২০ সিরিজ জয়

স্পোর্টস রিপোর্টার ॥ জিম্বাবুইয়ে নারী ক্রিকেট দলকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুই ম্যাচের টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার ৮ উইকেটে জিতেছে জাহানারা আলমরা। প্রথম টি২০ ম্যাচে ৩৫ রানে জিতেছিল বাংলাদেশ। ফলে ২-০ ব্যবধানে সিরিজে জিতল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে হয় ম্যাচটি। ম্যাচে টস জিতে বাংলাদেশ। জিম্বাবুইয়েকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানায়। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ৬৯ রান করতে পারে সফরকারীরা। দলের হয়ে শার্ন মায়েরস সর্বোচ্চ ২১ রান করতে সক্ষম হন। প্রেসিয়াস মারাঙ্গে দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ১৬ রান করেন। আর কোন ব্যাটারই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। জাহানারা আলম ৪ ওভারে ২ মেডেনসহ ১১ রান দিয়ে ৩ উইকেট নেন। পান্না ঘোষ ও রুমানা আহমেদ ১টি করে উইকেট পান।

জিম্বাবুইয়ের ইনিংস শেষ হতেই বোঝা যায়, ম্যাচটি জিততে চলেছে বাংলাদেশ। সেই সঙ্গে জিম্বাবুইয়েকে হোয়াইটওয়াশ করার স্বপ্নও পূরণ হচ্ছে। মাত্র ২ উইকেট হারিয়ে ১১.৫ ওভারেই ৭০ রান করে জয় তুলে নেয় বাংলাদেশ।

১২ রানেই প্রথম উইকেটের পতন ঘটে। শারমিন আখতার (৫) আউট হয়ে যান। এরপর আয়েশা রহমান ও শায়লা শারমিন মিলে ৩৯ রানের জুটি গড়েন। দলের ৫১ রানের সময় ২৮ রান করা আয়েশা আউট হয়ে যান। ততক্ষণে দল জয়ের কাছাকাছি চলে যায়। শায়লা (২৩*) ও রুমানা (১২*) মিলে ম্যাচ জিতিয়ে দেন। শুরুতেই ৮ রানের মধ্যে জিম্বাবুইয়ের যে দুটি উইকেট পড়ে তার মধ্যে দুটি উইকেটই নেন অধিনায়ক জাহানারা। এরপর ম্যাচে জিম্বাবুইয়ের সেরা ব্যাটসম্যান মায়েরসকেও আউট করেন জাহানারা। আর তাই ম্যাচ সেরাও হন।

স্কোর ॥ জিম্বাবুইয়ে ইনিংস ৬৯/৬ ২০ ওভার (মায়েরস ২১, মারাঙ্গে ১৬*, নায়াথি ৯, মুসোন্দা ৮; জাহানারা ৩/১১)।

বাংলাদেশ ইনিংস ৭০/২ ১১.৫ ওভার (আয়েশা ২৮, শায়লা ২৩*, রুমানা ১২*, শারমিন ৫)।

ফল ॥ বাংলাদেশ ৮ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা ॥ জাহানারা আলম (বাংলাদেশ)।

বাবা হচ্ছেন মাইকেল ফেলপস

স্পোর্টস রিপোর্টার ॥ রিও অলিম্পিকে পুলে নামবেন মাইকেল ফেলপস। আমেরিকান কিংবদন্তি সাঁতারুর জন্য এটা দারুণ এক চ্যালেঞ্জ। তবে একই বছরে পিতৃত্বের স্বাদও পেতে যাচ্ছেন তিনি। বুধবার ইন্সটাগ্রামে বাবা হওয়ার খবরটা নিজেই জানিয়েছেন মাইকেল ফেলপস। নিজের একাউন্টে বান্ধবী নিকোল জনসনের সঙ্গে একটি ছবি পোস্ট করে তার ক্যাপশনে তিনি লিখেন, ‘আমরা যা প্রত্যাশা করেছিলাম তার সন্ধান পেয়েছি ৮ সপ্তাহ আগে। পুত্র সন্তানের বাবা হতে যাচ্ছি আমি।’ গত ফেব্রুয়ারিতে নিকোল জনসনের সঙ্গে আংটি বদলের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন মাইকেল ফেলপস। তবে তাদের সম্পর্কটা দীর্ঘ আট বছরের। ২০১২ সালে লন্ডন অলিম্পিকে নিজেকে অনন্য উচ্চায় পৌঁছানোর পরই পুলকে বিদায় বলে দেন মাইকেল ফেলপস। তবে প্রিয় পুল থেকে খুব বেশিদিন দূরে থাকতে পারেননি তিনি। ইউএস গ্রাঁপিঁ’র ১০০ মিটার বাটারফ্লাইয়ে সোনা জিতে গত বছর প্রমাণ করেন যে, দুই বছর পুলের বাইরে থাকলেও ফর্ম হারাননি তিনি।