১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ধর্ষিত রাবেয়া অবশেষে মৃত্যুর কাছে হেওে গেলেন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ গণধর্ষণের বিচার পাওয়ার আগেই না ফেরার দেশে চলে গেছেন হতভাগী যুবতী রাবেয়া। বুধবার সকালে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। পেকুয়ার বাঘগুজারা বদরখালী সড়কে সিএনজি ট্যাক্সিচালকের হাতে ২ জুলাই রাতে ধর্ষণের শিকার হয় চকরিয়ার কোনাখালীর খাতুর বাপের বাড়ির মোঃ হোছনের মেয়ে রাবেয়া খাতুন। ধর্ষণের পর ১২ দিন লোকলজ্জায় মামলা না করে স্থানীয়ভাবে বিচার মীমাংসার চেষ্টায় ব্যর্থ হয়ে ১৩ জুলাই চকরিয়া থানায় ধর্ষণকারী মিজান, রানা, আবদুল আজিজ, শফি আলম প্রকাশ কালু, কিসমত, ফরিদের বিরুদ্ধে মামলা দায়ের করে ধর্ষণের শিকার রাবেয়া।

প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের শিকার

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১৯ নবেম্বর ॥ প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অপরাধে একরামূল হকের (৫০) বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় বুধবার রাতে মামলা হয়েছে। তার বাড়ি পলাশবাড়ী ইউনিয়নের কালিকাবাড়ী গাছুয়া পাড়া গ্রামে। সূত্র মতে, একই গ্রামের আঃ আজিজের এই প্রতিবন্ধী মেয়েটি স্থানীয় নয়াবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণীতে পড়ে। ঘটনার দিন বুধবার সকালে দিনমজুর বাবা-মা কাজের অন্বেষণে বাইরে যায়। স্কুলে যাওয়ার প্রস্তুতি নেয়ার মুহূর্তে বাড়ি ফাঁকা পেয়ে পাষ- শয়নকক্ষে মেয়েটিকে ধর্ষণ করে।

ব্লগার অনন্ত হত্যায় একজন ৭ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ অভিজিত রায় হত্যা মামলার আসামি জাফরান হাসানকে বৃহস্পতিবার সিলেটের ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। অনন্ত হত্যা মামলায় এ পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

সকালে সিলেট মহানগর হাকিম আনোয়ারুল হকের আদালতে তাকে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১৫ দিন হেফাজতে (রিমান্ড) নেয়ার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী। শুনানি শেষে তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে গত ১০ নবেম্বর অভিজিত রায় হত্যা মামলার আসামি জুলহাস বিশ্বাস, আবুল হাসান ও শফিউর রহমান ফারাবীকে সাত দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এ চারজনকে ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় শ্যোন এ্যারেস্ট দেখানো হয়েছে। আগামী ৩ ডিসেম্বর এ মামলার পরবর্তী শুনানির পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত।

প্রতিবাদ

গত ২৩ অক্টোবর দৈনিক জনকণ্ঠে ‘পার্বতীপুরে শিক্ষকের ফাঁকিবাজি দৈন্যদশায় বাশুপাড়া উচ্চবিদ্যালয়’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন ওই স্কুলের প্রধান শিক্ষক আসলাম আলী। প্রকাশিত সংবাদকে তিনি ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছেন। তাঁর প্রতিপক্ষ আমিনুল ইসলাম মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশনে সহায়তা করেছেন।