২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চার জেলায় ৫ খুন

  • অন্যত্র চার লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ রাজশাহীতে ভাগ্নের হাতে মামা ও ভাইয়ের হাতে ভাই খুন হয়েছে। এ ছাড়া গাজীপুর ও গাইবান্ধায় দুই গৃহবধূ এবং চাঁদপুরে যুবক খুন হয়েছে। বাগেরহাটে যুবক নেত্রকোনায় গৃহবধূ খুলনা ও নারায়ণগঞ্জে দুই জেএসসি পরীক্ষার্থীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

রাজশাহী ॥ তানোরে জমি দখলকে কেন্দ্র করে ভাগ্নের হাতে মামা ও বাগমারায় ভাইয়ের হাতে ভাই খুন হয়েছে। বৃহস্পতিবার পৃথক এ ঘটনা ঘটে। এরমধ্যে তানোরের ঘটনায় আরও দু’জন আহত হয়েছেন। তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তানোরে নিহতের নাম খায়রুল ইসলাম (৪৫) ও বাগামায় নিহতের নাম আব্দুর রহমান (৫৫)। পুলিশ জানায়, উপজেলার চাপড়া কালনা গ্রামে বিরোধপূর্ণ জমিতে খায়রুল অপর দুই ভাইকে নিয়ে বৃহস্পতিবার বেলা ১০টার দিকে কাজের জন্য গেলে প্রতিপক্ষ বোনের স্বামী আজিম আলী ও তার ছেলেরা গিয়ে খাইরুল, নূরুল ইসলাম ও সাইদুর রহমানের ওপর হামলা চালায়। তারা খাইরুলকে ধারালো হাসুয়া দিয়ে গলায় কোপ দেয়। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন। এছাড়াও লাঠি দিয়ে পিটিয়ে আহত করা হয় অপর দুই ভাইকে। এদিকে বাগমারায় ভাইয়ের হাতে ভাই খুন হয়েছে। নিহত ওই ব্যক্তির নাম আব্দুর রহমান। তিনি উপজেলার বিহানালী গ্রামের মৃত ওসিমুদ্দিনের ছেলে। বুধবার সন্ধ্যায় গ্রামে এ মারামারির ঘটনা ঘটলে আহত আব্দুর রহমানকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুর একটায় তিনি মারা যান।

গাজীপুর ॥ কাপাসিয়ায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এক গৃহবধূ নিহত হয়েছে। এ সময় নিহতের স্বামী আমান উল্লাহ সিদ্দিক এবং তাদের ছেলে সুমন গুরুতর আহত হয়েছে। নিহতের নাম রোজিনা আক্তার (৪০)। হতাহতরা সবার বাড়ি কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়নের চকবড়হড় গ্রামে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ দু’নারীসহ ৫ জনকে আটক করেছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, পারিবারিক কলহের জের ধরে বুধবার রাতে ১২/১৪ জনের একদল মুখোশধারী দুর্বৃত্ত দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে কাপাসিয়ার রায়েদ ইউনিয়নের চকবড়হড় গ্রামের সিদ্দিক শেখের বাড়িতে হানা দেয়। দুর্বৃত্তরা গাছ বেয়ে বাড়ির ছাদে উঠে সিঁড়ি বেয়ে নিচে নেমে গেটের তালা ভেঙ্গে ঘরে ঢুকে। দুর্বৃত্তরা ঘরে ঢুকে গৃহকর্তা সিদ্দিক শেখকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এ সময় তার স্ত্রী রোজিনা আক্তার এবং ছেলে সুমন এগিয়ে এসে বাধা দিলে দুর্বৃত্তরা তাদেরও এলোপাতাড়ি কোপায় ও মারধর করে। পরে দুর্বৃত্তরা টাকা ও স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে পালিয়ে যায়। দুর্বৃত্তদের হামলায় গৃহকর্ত্রী রোজিনা ঘটনাস্থলেই নিহত হয়।

গাইবান্ধা ॥ গাইবান্ধা শহরের ডেভিডকোম্পানী পাড়ায় পারিবারিক কলহের জের ধরে মারপিটে গত বুধবার রাতে রোকসানা বেগম (৫০) নামে এক গৃহবধূ নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশ পারুল বেগম, ফারুক ও মারুফকে গ্রেফতার করেছে। জানা গেছে, আব্দুল মান্নানের স্ত্রী রোকসানা বেগমের সঙ্গে নিকট আত্মীয় পারুল বেগমের কথা কাটাকাটির একপর্যায়ে পারুল বেগম ও নিহতের ভাগিনা মারুফ রোকসনা বেগমকে বেধড়ক মারপিট করে। এতে রোকসানা বেগম গুরুতর অসুস্থ হলে তাকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বুধবার রাতে মারা যায়।

চাঁদপুর ॥ হাইমচর উপজেলার দক্ষিণ আলগীতে আরিফ হোসেন খান (২৫) নামে যুবক কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে আলগী গ্রামের খান বাড়িতে মুখোশ পরা ৪/৫ দুর্বৃত্ত এ ঘটনা ঘটায়। নিহত আরিফ খান খানবাড়ির মোঃ মিজানুর রহমান খানের ছেলে। নিহতের স্ত্রী আছমা আক্তার জানায়, বুধবার রাতে তার স্বামী আরিফের সাথে শাশুড়ি খুকী বেগমের পারিবারিক বিষয়ে বাগবিত-া হয়। আছমা ছিল পার্শ্ববতী গ্রামে তার বাপের বাড়িতে। ভোরে ৪/৫ মুখোশধারী দুর্বৃত্ত আরিফকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে যায়। সকালে বাড়ির লোকজন রক্তাক্ত জখম অবস্থায় আরিফকে ঘরের মধ্যে পড়ে থাকতে দেখে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। দুপুর সাড়ে ১২টায় আরিফের মৃত্যু হয়।

বাগেরহাট ॥ চারদিন পর সুন্দরবন থেকে তরিকুজ্জামান সোহাগ (১৮) নামে এক যুবকের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাতে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের ধানসাগর স্টেশন সংলগ্ন বন থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

নেত্রকোনা ॥ বারহাট্টা উপজেলার সিংধা-ভাটিপাড়া গ্রামের খাল থেকে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাতে লাশটি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে লাশের ময়নাতদন্ত হয়। জানা গেছে, সিংধা-ভাটিপাড়া গ্রামের অবিশ্বাস মিয়ার স্ত্রী নাসরিন আক্তার (২৫) মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাড়ি থেকে নিখোঁজ হন।

খুলনা ॥ রাজু হাওলাদার (১৫) নামে এক জেএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশ বটিয়াঘাটা উপজেলার তেঁতুলতলা দশগেট সংলগ্ন ময়ূর নদী থেকে তার লাশ উদ্ধার করে। সে নগরীর লবণচরা থানা এলাকার দক্ষিণ মোহাম্মদনগর গ্রামের সেলিম হাওলাদারের ছেলে এবং চক্রাখালী মাধ্যমিক বিদ্যালয় থেকে চলতি জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। তাকে বুধবার স্থানীয় বখাটেরা ধাওয়া করে ময়ূর নদীতে ফেলে দিয়েছিল বলে অভিযোগ রয়েছে।

নারায়ণগঞ্জ ॥ ধলেশ্বরী নদীতে নিখোঁজ জেএসসি পরীক্ষার্থী আরাফাত হোসেনের (১৩) লাশ বৃহস্পতিবার দুপুরে উদ্ধার করা হয়েছে। নিহত আরাফাত নারায়ণগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর তাজেক প্রধান হাইস্কুলের ছাত্র। সে ফতুল্লার কাশীপুর এলাকার মুদি ব্যবসায়ী মোক্তার হোসেনের ছেলে। জানা গেছে, বুধবার দুপুরে আরাফাত বক্তাবলীর কানাইনগর ছোবহানীয়া উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র থেকে জেএসসি পরীক্ষা শেষে ডিক্রির চর খেয়াঘাট হয়ে নদী পারাপারের সময় যাত্রীবাহী ট্রলার থেকে লাফ দিয়ে নামতে গিয়ে পানিতে তলিয়ে যায়।