১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

শিশুবিয়ে মুক্তকরণে শপথ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৯ নবেম্বর ॥ বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলাকে শিশুবিয়ে মুক্তকরণের লক্ষ্যে নিকাহ্ রেজিস্ট্রার এবং হিন্দু বিবাহ রেজিস্ট্রারদের সঙ্গে মতবিনিময় ও শিশুবিয়ে মুক্ত রাখতে শপথগ্রহণ করা হয়।

ছিনতাইকারী আটক

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ছিনতাই করে পালানোর সময় এক লাখ ২০ হাজার টাকাসহ আটক হয়েছে ছিনতাইকারী রফিকুল ইসলাম। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি ঘটে সৈয়দপুর উপজেলা শহরের জনতা ব্যাংকে। ছিনতাইকারী যুবক কিশোরীগঞ্জ উপজেলার রণচ-ি গ্রামের তাফসির রহমানের ছেলে।

প্রতিবন্ধী প্রবেশগম্য ভবন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জার্মানির আর্থিক সহায়তায় প্রতিবন্ধীদের জন্য কোটি টাকা ব্যয়ে আগৈলঝাড়ায় নির্মিত হচ্ছে প্রতিবন্ধীদের প্রবেশগম্য ভবন। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার দেবী চন্দ প্রধান অতিথি হিসেবে ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন।

প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বদিউল আলম বাবুলের সভাপতিত্বে কার্যালয় চত্বরে নির্মাণ কাজের উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান জসিম সরদার।

মহিলা আ’লীগের কমিটি

আগৈলঝাড়া উপজেলার বাকাল ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সম্মেলন বুধবার বিকেলে কোদালধোয়া মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়। আ’লীগ নেত্রী প্রভা রানী সরকারের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, উপজেলা আওয়ামী লীগ নেতা আ. রইচ সেরনিয়াবাত, যতীন্দ্রনাথ মিস্ত্রি, গিয়াস উদ্দিন মোল্লা প্রমুখ।

কোম্পানীগঞ্জে অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৯ নবেম্বর ॥ নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভায় অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১০টি মাছের আড়তের ঘর। এতে অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছে ঘরের মালিকরা। বুধবার রাত সাড়ে ১১টার দিকে বাজারের গরুরবাজার এলাকায় শর্টসার্কিট থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

জামায়াতের রোকন আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়ায় জামায়াতের রোকন (সভাপতি) মাসুদুজ্জামান মাসুদকে (৪৪) আটক করেছে পুলিশ। আটক জামায়াত নেতা ভবেরচর ওয়াজের আলী উচ্চ বিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক বলে জানায় পুলিশ। বুধবার রাতে উপজেলার কালীতলা এলাকা থেকে তাকে আটক করা হয়।

বরিশালে বিশ্ব এজতেমার প্রস্তুতি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রথমবারের মতো জেলা পর্যায়ে আয়োজিত বিশ্ব এজতেমা উপলক্ষে নগরীর নবগ্রাম রোডের সরদার পাড়ায় চলছে ব্যাপক প্রস্তুতি। ইতোমধ্যে বিশ্ব এজতেমা সফল করতে বিভিন্ন পর্যায়ে কয়েক দফা আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউপি চেয়ারম্যানকে হত্যার হুমকি

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৯ নবেম্বর ॥ কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর কাছে মোবাইল ফোনে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়েছে। সর্বহারা দলের নেতা মেজর (অব) জিয়াউর রহমান জিয়া পরিচয় দিয়ে টাকা না দিলে তাকে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়া হয়েছে। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেছেন, ‘বুধবার বিকেল ৩টা ৫৩মিনিটে আমার ০১৭১৩-৫৪৭৯১৮ মোবাইল নম্বরে ০১৭৩২-৭৭৯৬৩০ নম্বর থেকে নিজেকে সর্বহারা দলের নেতা মেজর (অব) জিয়াউর রহমান জিয়া পরিচয় দিয়ে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে আমাকে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়া হয়। বিষয়টি তিনি বৃহস্পতিবার লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিকাইলকে জানিয়েছেন।

হিলি সীমান্তে চন্দন কাঠ জব্দ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হিলি সীমান্ত থেকে ৫০ কেজি ভারতীয় চন্দন কাঠ জব্দ করেছে বিজিবি সদস্যরা। বৃহস্পতিবার ভোরে চোরাচালানিদের ধাওয়া করে সীমান্তের একটি রাইসমিল এলাকা থেকে এসব জব্দ করা হয়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

সাভারে দোকানে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৯ নবেম্বর ॥ সাভারে একটি ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা নগদ টাকাসহ অনুমান ২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

বৃহস্পতিবার ভোর রাতে সাভার মডেল থানাধীন হেমায়াতেপুর বাসষ্ট্যান্ডস্থ ‘বেবী মটরস্’ নামের একটি দোকানে এ ঘটনা ঘটে।

দোকানের মালিক ওমর ফারুক জানান, ভোর রাতে মার্কেটের নিরাপত্তাকর্মীদের অস্ত্রের মুখে জিম্মি করে তাদের হাত-পা-মুখ বেঁধে ফেলে। এদিকে, বুধবার রাতে সাভার ও আশুলিয়ায় পৃথক দু’টি দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এরমধ্যে সাভারে বর্তমানে কারান্তরীণ পৌর মেয়র আলহাজ মোঃ রেফাত উল্লাহ ও আশুলিয়ায় ‘মায়া মিঠু ফ্যাশন’ নামের একটি পোশাক কারখানায় এ ঘটনা ঘটে।

ভারতীয় কাপড় উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৯ নবেম্বর ॥ নারায়ণগঞ্জের ধলেশ^রী নদীতে পাগলা কোস্টগার্ড স্টেশনের সদস্যরা বৃহস্পতিবার ভোরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রি পিস, বিছানার চাদর উদ্ধার করেছে। এ সময় একটি ট্রাক ও বাল্কহেড আটক করা হয়েছে। উদ্ধারকৃত মালামালের মূল্য আনুমানিক ৭ কোটি টাকা বলে কোস্টগার্ডের কর্মকর্তারা জানায়।

কারেন্ট জাল জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুক্তারপুর ব্রিজের কাছে ধলেশ্বরী নদী থেকে এক কোটি মিটার কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড। এ সময় জালগুলো বহনকারী একটি ট্রলারও আটক করেন তারা। বৃহ¯পতিবার সকালে অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়। পরে জব্দ করা কারেন্ট জালগুলো অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ফজলে আজিমের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

ধামইরহাটে ছাত্রবন্ধু মেলা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ নবেম্বর ॥ বৃহস্পতিবার ধামইরহাটে ব্র্যাক শিক্ষাকর্মসূচী পেইসের আয়োজনে হরিতকীডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে ছাত্রবন্ধু মেলা অনুষ্ঠিত হয়েছে। ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার হোসেন আহমেদ এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।