২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিনাজপুরে ইতালীয় ডাক্তার হত্যা চেষ্টা ॥ আটক জামায়াত নেতা কারাগারে

  • আরও ১৫ জন আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে ইতালীয় ডাঃ পিয়েরো পিচমকে হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১০ টায় কোতোয়ালি থানায় শহরের কসবা মিশনের ফাদার ইনচার্জ সিলাস কুজুর বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় তিনি অজ্ঞাতনামা ৩ সহ অনেকে হত্যা চেষ্টার সঙ্গে জড়িত বলে অভিযোগ করেন। মামলার তদন্তভার ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে জেলা জামায়াতের সেক্রেটারি এ্যাডভোকেট মাহবুবুর রহমান ভুট্টোকে মামলার আসামি হিসেবে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ১৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশী হেফাজতে নেয়া হয়েছে।

দিনাজপুর গোয়েন্দা পুলিশের ওসি রেদওয়ানুর রহিম জানান, চাঞ্চল্যকর এই মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে এসআই বজলুর রশিদকে দায়িত্ব দেয়া হয়েছে। দায়িত্ব পাওয়ার পরই তিনি তদন্ত কাজ শুরু করেছেন বলে ডিবির পক্ষ থেকে জানানো হয়। বুধবার বিকেলে আটক জেলা জামায়াতের সেক্রেটারি এ্যাডভোকেট মাহবুবুর রহমান ভুট্টোকে পুলিশী হেফাজতে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে বিদেশী নাগরিক হত্যা চেষ্টার ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। দায়েরকৃত মামলার আসামি হিসেবে মাহবুবুর রহমান ভুট্টোকে চিহ্নিত করা হয়েছে। কোতোয়ালি পুলিশ ও ডিবি পুলিশ বুধবার সন্ধ্যার পর থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করেছে। তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার সুষ্ঠু তদন্তের লক্ষ্যে পুলিশ সুপার মোঃ রুহুল আমিনের নেতৃত্বে পুলিশ কর্মকর্তারা বিভিন্ন কার্যক্রম মনিটরিং করছেন।

সুইহারী ক্যাথলিক চার্চের ইনচার্জ ফাদার জান বাতিস্তা জানকি জানান, নিরাপত্তার ব্যাপারে প্রশাসনের নেয়া ব্যবস্থা সম্পর্কে তারা সন্তুষ্ট। দুঃখজনক ঘটনার সুষ্ঠু তদন্ত হবে আশা করে তিনি বলেন, আমরা কাউকেই সন্দেহ করতে পারছি না। কেননা, ডাঃ পিচমের ওপর হামলার কথা আমাদের চিন্তার বাইরে ছিল।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া