২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাবির সাবেক শিক্ষক ড. মহিউদ্দিনের মগবাজারে ট্রেনে কাটা পড়ে মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মগবাজারে ট্রেনে কাটা পড়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষক ড. মহিউদ্দিন মোল্লার মৃত্যু হয়েছে। পুরান ঢাকার রথখোলায় একটি বাসায় গ্যাস বিস্ফোরণে দগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ঘটনায় দু’জনের মৃত্যু হলো। এছাড়া সোয়ারীঘাটে প্লাস্টিক কারখানায় অগ্নিকা-ের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে জানা গেছে, মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় ট্রেনে কাটা পড়ে অধ্যাপক ড. মহিউদ্দিন মোল্লা (৬০) মারা গেছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তপন কুমার সাহা জানান, নিহত মহিউদ্দিন মোল্লা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পদার্থবিদ্যা বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মাজিদ জানান, বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় রেললাইন পার হবার সময় ট্রেনে কাটা পড়ে ড. মহিউদ্দিনের মৃত্যু হয়েছে। তিনি জানান, রাজশাহী থেকে ছেড়ে আশা কমলাপুরগামী সিল্কসিটি ট্রেনটিতে তিনি কাটা পড়েন। বিকেলে ময়নাতদন্তের জন্য তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

দগ্ধ আরও একজনের মৃত্যু ॥ ওয়ারীর রথখোলার যদুনাথ বসাক লেনের একটি ভবনের দোতলার ফ্ল্যাটে গ্যাস লাইনের বিস্ফোরণে মারাত্মক দগ্ধ একই পরিবারের তিনজনের মধ্যে গৃহকর্ত্রী হোসনে আরা মারা গেছেন। বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল জানান, বৃহস্পতিবার ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় দগ্ধ হোসনে আরার মৃত্যু হয়। তার শরীরের ৪৫ শতাংশ পুড়ে গিয়েছিল। তিনি জানান, এর আগে গত শনিবার ভোরে নিহত হোসনে আরার স্বামী আলমগীর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এখন তাদের সন্তান সামলীলা আলম ত্রপী (১৯) চিকিৎসাধীন রয়েছেন। তার শরীরের ২২ শতাংশ পুড়ে যাওয়ায় তার অবস্থাও আশঙ্কাজনক।

গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মাথা ফাটিয়েছে যুবলীগ কর্মীরা ॥ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে গুলিবিদ্ধ ছাত্রলীগ কর্মী মোঃ সেলিমকে (২৩) এবার পিটিয়ে মাথা ফাটিয়ে দিল চিকিৎসাধীন যুবলীগ নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুরে জরুরী বিভাগে এ ঘটনা ঘটে। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক সেন্টু চন্দ্র দাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনার পর সেলিমকে নিরাপদে অন্য ওয়ার্ডে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর রামপুরা টিভি সেন্টারের সামনে যুবলীগের হরতালবিরোধী মিছিলে হামলা ও গুলির ঘটনা ঘটে। এতে ছাত্রলীগকর্মী মোঃ সেলিম গুলিবিদ্ধ ও যুবলীগের পাঁচজন আহত হন। ঘটনার পরপরই আহত যুবলীগ নেতাকর্মীদের ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি করা হয়। আহতরা হচ্ছেন সোয়েব উদ্দিন (২৭), জহির উদ্দিন (৩৫), জাহাঙ্গীর হোসেন (২৬), নিপু (২২) ও আরিফ হোসেন (১৮)। এদিকে দুপুরে গুলিবিদ্ধ অবস্থায় সেলিম নামের ওই ছাত্রলীগ কর্মীকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। সেখানে চিকিৎসাধীন প্রতিপক্ষরা এ সময় তাকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেয়। পরে তাকে অন্য ওয়ার্ডে সরিয়ে নেয়া হয়। রামপুরা থানা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহবুব আলম জানান, সকাল সাড়ে এগারোটায় জামায়াত-শিবিরের ডাকা হরতালের প্রতিবাদে তারা মিছিল বের করেন। এ সময় ছাত্রলীগ তাদের মিছিলে হামলা চালায়। তাদের লক্ষ্য করে গুলিও করা হয়। আরিফ নামে এক যুবলীগ কর্মীর বাঁ হাতে গুলি লাগে। তাদের ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়। তবে ছাত্রলীগ কর্মী সেলিমের মাথা ফাটার বিষয়টি তিনি জানেন না বলে জানান মাহবুব আলম। রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম মিছিলের বিষয়টি অস্বীকার করে জানান, আধিপত্য বিস্তার নিয়ে তাদের মধ্যে সংঘর্ষ হয়। গুলির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আগুন ॥ পুরান ঢাকার সোয়ারীঘাটে প্লাস্টিক কারাখানায় অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বুধবার রাত দেড়টার দিকে ওই কারখানায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মোদক জানান, আধাঘণ্টা চেষ্টা চালিয়ে প্রায় আগুন নিয়ন্ত্রণে আশা হয়। তবে আগুনের কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরূপণ করা যায়নি। তদন্ত করে পরে জানানো হবে বলে তিনি জানান।

নির্বাচিত সংবাদ