২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমিরাতে ফেডারেল কাউন্সিল প্রধান পদে নারী

সংযুক্ত আরব আমিরাতের ফেডারেল ন্যাশনাল কাউন্সিলের (এফএনসি) প্রধানের পদে প্রথমবারের নির্বাচিত হয়েছেন একজন নারী। এই কাউন্সিলের কাজ উপদেষ্টা সংগঠনের মতো। নির্বাচিত পার্লামেন্ট সদস্যরা কাউন্সিলের অর্ধেক পূরণ করে থাকেন। রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডব্লিউএএম এ কথা জানায়। খবর এএফপির।

অক্টোবরের নির্বাচনের পর নতুন কাউন্সিলের বৈঠকের পর আমাল আল-কুবাইসি নামের ওই নারীকে স্পীকার হিসেবে নির্বাচিত করা হয়েছিল। তিনি এর আগে এফএনসির ডেপুটি স্পীকার ছিলেন। স্থানীয় মিডিয়া জানায়, এই পদের জন্য তিনি কোন চ্যালেঞ্জে যাননি। ৪০ আসনবিশিষ্ট সদস্য হিসেবে মোট আট জন নারীকে নিয়োগ দেয়া হয়েছে যাদের ভূমিকা কেবলই উপদেষ্টামূলক। এই ৪০টি আসনের ২০টি আসন নির্বাচিত ও বাকি ২০টি আসনে আমিরাতের সাতজন শাসক নিয়োগ দিয়ে থাকেন।

মাদক সহিংসতা ॥ মেক্সিকোতে দু’দিনে ১১ লাশ উদ্ধার

মেক্সিকো কর্তৃপক্ষ বুধবার দেশের পূর্বাঞ্চলীয় ভারাক্রুজ রাজ্যের একটি কমিউনিটি থেকে ছয়জনের লাশ উদ্ধার করেছে। একই অঞ্চলের অপর স্থান থেকে পাঁচজনের লাশ উদ্ধারের একদিন পর এসব লাশ উদ্ধার করা হয়। খবর ওয়েবসাইটের।

বিস্তারিত উল্লেখ না করে এক বিবৃতিতে রাজ্যের প্রসিকিউটর্স দফতর জানায়, ভারাক্রুজের দক্ষিণাঞ্চলীয় সান জুয়ান ইভানগেলিস্তা শহর থেকে এসব লাশ উদ্ধার করা হয়। পৌরসভার এক পুলিশ কর্মকর্তা বলেন, মঙ্গলবার রাজ্যের রাজধানী জাপালার প্রায় ৭৫ কিলোমিটার দূরের একটি রাস্তা থেকে অপর পাঁচজনের লাশ উদ্ধার করা হয়।

নির্বাচিত সংবাদ