২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফেসবুক ভাইবার বন্ধ সাময়িক ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

সংসদ রিপোর্টার ॥ ফেসবুক, ভাইবার ও হোয়াটসঅ্যাপ সাময়িক বন্ধ রাখা হয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশেই অবস্থার পরিপ্রেক্ষিতে এ ধরনের ব্যবস্থা নেয়া হয়। অবস্থার পরিবর্তন ঘটলেই তা পুনরায় চালু করা হবে। বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। অধিবেশনে স¦তন্ত্র সংসদ সদস্য হাজী মোঃ সেলিম সরকারের এ উদ্যোগের প্রশংসা করে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ থাকায় দুই যুদ্ধাপরাধীর ফাঁসির রায়কে কেন্দ্র করে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে ব্যবসায়ীদের স্বার্থে ইন্টারনেট নির্বিঘœ করার আহ্বান জানান তিনি।

ফেসবুক, ভাইবার, হোয়াটস্অ্যাপ বন্ধের বিষয়ে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা পৃথিবীতেই এ ধরনের ঘটনা ঘটেছে। পৃথিবীর সব দেশ এ ধরনের পরিস্থিতিতে কিছু না কিছু ব্যবস্থা নিয়ে থাকে। শুধু বাংলাদেশেই তা ঘটেনি। বাংলাদেশে হয়ত দুই একটি ছিটেফোঁটা ঘটনা ঘটছে। আমরা সাময়িকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ রেখেছি। এটা অত্যন্ত সাময়িক। এই অবস্থার পরিবর্তন হলে এগুলোরও পরিবর্তন করা হবে।

এদিকে স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মোঃ সেলিম সম্পূরক প্রশ্ন করার আগে সংসদে বলেন, ফেসবুক হোয়াটসঅ্যাপসহ সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করায় এখন পর্যন্ত দুই যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায়কে কেন্দ্র করে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দুই যুদ্ধাপরাধীর ফাঁসির রায় হওয়ায় জামায়াত হরতাল দিয়েছে। হরতাল পালন হয়নি। এই হরতালে কোন ক্ষতি হয়নি। তবে ইন্টারনেট বাধাগ্রস্ত হওয়ায় ব্যবসায়ীদের লেনদেনে সমস্যা হচ্ছে। বিষয়টি তিনি বিবেচনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।