২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চেহারায় বদল আনতে জিমে চললেন অমিতাভ!

চেহারায় বদল আনতে জিমে চললেন অমিতাভ!

অনলাইন ডেস্ক॥ অমিতাভ বচ্চনের আর নিজের চেহারা ভাল লাগছে না! আমরা নয়, এ কথা বলছেন অভিনেতা নিজেই! বেশ খুঁতখুঁতুনির সঙ্গে তাঁর বক্তব্য, “চেহারায় একটা বদল এ বার আর না হলেই নয়!”

আচমকা কেন চেহারা নিয়ে এ রকম বিরক্ত হয়ে উঠলেন বিগ বি? তাঁর জবাবদিহি, “বেশ কয়েক মাস ধরে নিজেকে খুঁটিয়ে দেখতে শুরু করেছি! তার পর উপলব্ধি করলাম, আজ কাল আর আমায় সেলুলয়েডে দেখতে ভাল লাগছে না! খুব ক্লান্ত, রোগা দেখাচ্ছে! তাই মনে হল, এ বার জিমে যাওয়া শুরু করে দিতেই হবে!”

অবশ্য, এই প্রথম জিমে যাচ্ছেন না অমিতাভ! এর আগেও তিনি এক বার দ্বারস্থ হয়েছিলেন জিমের! তবে, হাজার ব্যস্ততার মাঝে নিয়ম করে আর জিম করাটা অভ্যেস করে উঠতে পারেননি! তবে, এ বার ঠিক করেছেন, কোনও ফাঁকি দেবেন না! সব কাজের মাঝে সময় বের করে যাবেনই জিমে!

বিগ বি-র ব্যাপারটা কিন্তু নিছকই উঠল বাই তো জিমে যাই গোছের নয়! নিজেই বলছেন, “আমার খাওয়া-দাওয়ার রুটিনটা খুব খারাপ! প্রত্যেক দিন নির্দিষ্ট সময় মেনে খাওয়াটা আর আমার হয়ে ওঠে না! তার পর সব রকম খাবার যে আমি খাই, তা-ও নয়! ফলে, শরীরের উপর একটা অত্যাচার চলেই! সেই জন্যই ইদানীং আমায় সেলুলয়েডে দেখতে ভাল লাগে না!”

এই ফাঁকে জানিয়ে রাখা ভাল, চেহারা নিয়ে বিগ বি-র এই যে সাম্প্রতিক খুঁতখুঁতুনি, তার পিছনে হাত রয়েছে কিন্তু শিল্পা শেঠির! নায়িকা আদর্শ খাদ্যাভ্যাস নিয়ে একটা বই লিখে ফেলেছেন ‘দ্য গ্রেট ইন্ডিয়ান ডায়েট’ নামে! সেই বইয়ের উদ্বোধনে তিনি সম্প্রতি ডেকেছিলেন অমিতাভকে! বচ্চন এলেন, বইটা হাতে নিয়ে দেখলেন, একটু পড়লেন এবং তার পরেই শুরু হল তাঁর খুঁতখুঁতুনি— শরীরের অযত্ন করছি, আমায় আর দেখতে ভাল লাগছে না ইত্যাদি!

যাই হোক, জিমে যাওয়া তো ভালই! বলিউডের নতুন প্রজন্মকে বরাবরই টেক্কা দিয়ে এসেছেন বচ্চন! এ বার যদি সেটা সিক্স প্যাক অ্যাবসের দিক থেকেও হয়, ক্ষতি কী!

সূত্র : আনন্দবাজার পত্রিকা