২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইয়েমেনে সেনা অবস্থানে জঙ্গি হামলা, ১৫ সৈন্য ও ১৯ জিহাদি নিহত

অনলাইন ডেস্ক ॥ ইয়েমেনের দক্ষিণ-পূর্বাঞ্চলে শুক্রবার ভোরে দুটি সেনা অবস্থানে আল কায়েদা হামলা চালায়। এ সময় ১৫ সৈন্য ও ১৯ জিহাদি নিহত ও বেশ কয়েকজন বেসামরিক নাগরিক আহত হয়।

এক সেনা কর্মকর্তা জানান, আল কায়েদার শক্ত ঘাঁটি হাদরামাত প্রদেশের শিবাম শহরের কাছে সেনা অবস্থান লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। আল কায়েদার জঙ্গিরা প্রাদেশিক রাজধানী মুকাল্লা নিয়ন্ত্রণ করে।

তিনি বলেন, ১২ সৈন্য ও ১৯ জিহাদি নিহত হয়েছে। তবে এক মেডিকেল সূত্র পরে জানায়, হামলায় ১৫ জওয়ান নিহত ও বেশ কয়েকজন বেসামরিক নাগরিক আহত হয়।

‘ম্যানহাটন অব দি ডেজার্ট’ হিসেবে পরিচিত শিবামের পশ্চিমাঞ্চলীয় প্রবেশদ্বারে মূল হামলাটি হয়।

স্থানীয় কর্মকর্তারা জানান, একটি সেনা টহল লক্ষ্য করে রাস্তার পাশে পেতে রাখা একটি বোমা বিস্ফোরণ ও একটি আবাসিক এলাকার কাছে একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে এক আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটানোর পর উভয় পক্ষের মধ্যে ভয়াবহ সংঘর্ষ বেধে যায়।

নিহত সৈন্য ও জিহাদিদের লাশ পার্শ্ববর্তী সেইউন শহরে আনা হয়েছে। মেডিকেল সূত্র জানায়, বিস্ফোরণে অনেক বাড়িঘরের ক্ষতি এবং অনেক বেসামরিক নাগরিক আহত হয়েছে।

প্রেসিডেন্ট আবদ্রাবু মনসুর হাদির সরকারের প্রতি অনুগত হাদরামাতের মোতায়েন সেনা ইউনিট শিয়া হুতি বিদ্রোহীদের সশস্ত্র বিপ্লব মোকাবেলা করছে।

ইয়েমেনের উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলে হুতি বিদ্রোহীদের অগ্রযাত্রা ও কেন্দ্রীয় কর্তৃপক্ষের নিয়ন্ত্রণ ভেস্তে যাওয়ার সুযোগে আল কায়েদা গত এপ্রিলে বন্দর নগরী মুকাল্লা দখল করে নেয়।