২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে ষড়যন্ত্র হচ্ছে : গণশিক্ষা মন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, একটি মহল দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। তিনি বলেন, দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের আয় বেড়েছে। এ কথা দেশ-বিদেশের সকলেই বলছে। কিন্তু একটি মহল এটা স্বীকার করে না। তাই তারা গুলি করে মানুষ হত্যা শুরু করেছে।

গণশিক্ষা মন্ত্রী আজ শুক্রবার স্বেচ্ছাসেবী সংগঠন ইএসডিও আয়োজিত ন্যাশনাল হাইজিন প্রমোশন ষ্ট্রেটিজি (ঘঐচঝ) প্রকল্পের কর্মীদের মধ্যে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মোস্তাফিজুর রহমান বলেন, যারা বিদেশী হত্যার চেষ্টা করে দিনাজপুরের মাটিকে কলঙ্কিত করেছে। তাদের জঘন্যতম কর্মকান্ডে দিনাজপুরের মানুষ জেগে উঠেছে। দিনাজপুরের মাটি থেকেই তাদের বিরুদ্ধে প্রতিরোধ শুরু হয়েছে।

‘দেশে গণতন্ত্র নেই’ বিএনপি নেতাদের এমন বক্তব্যেও জবাবে তিনি বলেন, দেশে গণতন্ত্র আছে। আন্দোলন করার অধিকার আছে। কিন্তু নাশকতা ও নৈরাজ্য সৃষ্টি করে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা করার অধিকার নেই।

অনুষ্ঠান শেষে ঠাকুরগাঁও-পঞ্চগড় জেলার ১৫ জন শিক্ষক ও কমিউনিটি ক্লিনিকের কর্মচারীদের হাত ধোয়া ও স্বাস্থ্য সম্মত ল্যাট্্িরন ব্যবহারের উপকারিতায় অবহিত করনের জন্য পুরস্কৃত করেন।

পরে মন্ত্রী ইকো পাঠশালা এন্ড কলেজের বর্ধিত ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেন। ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহাম্মদ শহীদ উজ জামানের সভাপতিত্বে বক্তব্য দেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক মুহাম্মদ সাদেক কুরাইশী, জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার ফারহাত আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।