২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সহিংসতায় ইসরাইল ও পশ্চিম তীরে নিহত পাঁচ

ইসরাইল ও পশ্চিম তীরে পৃথক দুই হামলায় পাঁচ ব্যক্তি নিহত হয়েছেন। কর্মকর্তারা এ কথা জানান। প্রথম হামলার ঘটনায়, এক ফিলিস্তিনীর ছুরিকাঘাতে দুই ইসরাইলী নিহত হন। তেল আবিবের একটি দোকানের প্রবেশদ্বারে এই ঘটনা ঘটে। খবর বিবিসির।

পরবর্তী সময়ে পশ্চিম তীরে ইহুদি বসতির কাছে হামলায় একজন ইসরাইলী, একজন আমেরিকান ইহুদি এবং একজন ফিলিস্তিনী নিহত হয়েছেন। অঞ্চলটিতে দুই মাস ধরে সংঘর্ষ ও সহিংসতায় ইসরাইলের ১৫ জন এবং ফিলিস্তিনের ডজন ডজন মানুষ প্রাণ হারিয়েছেন। অনেক ফিলিস্তিনী হামলাকারী ছুরি নিয়ে ইসরাইলীদের ওপর হামলা চালায়। তাদের অনেকে নিরাপত্তা বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন।

অন্যরা পশ্চিম তীরে ইসরাইলী সেনা কিংবা গাজা সীমান্তে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন। তেল আবিবের দক্ষিণাংশে বেন তেজভি সড়কে ব্যস্ত বাণিজ্যিক ভবনের একটি দোকানে প্রথম হামলাটি চালানো হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দোকানটিতে ইহুদিদের বিকালের প্রার্থনা শুরু হওয়ার সঙ্গে এক ব্যক্তি প্রার্থনারতদের উপর ছুরি নিয়ে হামলা চালান। ছুরিকাহত ২০ কোটায় বয়সী ঘটনাস্থলেই মারা গেছেন। অপর একজনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত ঘোষণা করা হয়। নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারী ৩৬ বছর বয়সী ব্যক্তি পশ্চিম তীরের দুরা গ্রাম থেকে এসেছেন। তিনি সামান্য আহত হয়েছেন। তাকে পুলিশী হেফাজতে রাখা হয়েছে। এই ঘটনার কয়েক ঘণ্টা পর গাড়িতে থাকা একজন হামলাকারী ব্যস্ত সড়কে এলোপাতাড়ি গুলি ছুঁড়তে শুরু করলে তিন ব্যক্তি নিহত হন।