২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবারও ইনজুরিতে মাশরাফি

আবারও ইনজুরিতে মাশরাফি

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল-টি২০) তৃতীয় আসর শুরু হবে রবিবার। এর আগে শুক্রবার মিরপুরের একাডেমি মাঠে অনুশীলনের সময় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ইনজুরিতে পড়ে গেছেন। ডান পায়ের গোড়ালিতে ব্যথা পেয়েছেন। বিপিএলের শুরু থেকেই তাই মাশরাফির খেলা নিয়ে শঙ্কাও দেখা দিয়েছে।

অবশ্য মাশরাফি এ নিয়ে শঙ্কার কিছু দেখছেন না। বলেছেন, ‘গোড়ালিতে সামান্য ব্যথা পেয়েছি। সিরিয়াস কিছু না। আশা করছি শনিবারই অনুশীলনে যোগ দিতে পারব।’

রবিবার যে বল মাঠে গড়াবে, প্রথমদিনেই সন্ধ্যা পৌনে সাতটায় ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে লড়াই করবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ ম্যাচের আগেই সুস্থ হয়ে যাওয়ার দাবিও করছেন মাশরাফি। তবে কুমিল্লা দলটি ঠিকই চিন্তায় পড়ে গেল।

শুধু মাশরাফিই নন, এ দলটির আরেক পেস বোলার কামরুল ইসলাম রাব্বিও ইনজুরিতে পড়েছেন। বৃদ্ধাঙ্গুলিতে ব্যথা পেয়েছেন রাব্বি। জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজে রাব্বি প্রতিটি ম্যাচেই দলের সঙ্গে ছিলেন। কিন্তু একটি ম্যাচেও খেলতে পারেননি। যখন বিপিএল শুরু হতে যাচ্ছে, এর আগে ইনজুরিতে পড়ে গেলেন। এক সপ্তাহের জন্য কোন খেলাই খেলতে পারবেন না।

মাশরাফি শুক্রবার ইনজুরিতে পড়েছেন। তবে রাব্বি বুধবার একাডেমি মাঠেই অনুশীলন করার সময় ব্যথা পেয়েছেন। জাতীয় ক্রিকেট দলের ফিজিও ও বিসিবির ফিজিও রাব্বির ইনজুরির বিষয়টি দেখাশোনা করছেন। রাব্বি ইনজুরি নিয়ে বলেছেন, ‘আমি বুধবার অনুশীলনের সময় ইনজুরিতে পড়েছি। প্রথমে মনে করেছিলাম সিরিয়াস কিছু না। পরে বায়েজিদুল ইসলাম (বিসিবি ফিজিও) ও ডাঃ দেবাশীষ চৌধুরীর (বিসিবির ডাক্তার) সঙ্গে কথা বলি। তারা ব্যথার স্থানে বেন্ডেজ করে রাখতে বলেন। আশা করছি এখন যে অবস্থা ৬ থেকে ৭ দিনের মধ্যে আবার মাঠে ফিরতে পারব।’

রাব্বির মাঠে ফেরার নিশ্চয়তা মিলল। এক সপ্তাহ যে লাগবে তা বোঝাই যাচ্ছে। তবে মাশরাফির বিষয়টি যতই আজ ঠিক হয়ে যাবে ধারণা করা হোক, আদলে কি তা হবে? আজকের অনুশীলনেই তা বোঝা যাবে।

গত বছর ২১ নবেম্বর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডের অধিনায়কের দায়িত্ব নেন মাশরাফি। আজ সেই এক বছর পূর্ণ হতে চলেছে। নেতৃত্বে দুর্দান্তভাবেই সফল হয়েছেন মাশরাফি। গত বছর জিম্বাবুইয়েকে হোয়াইটওয়াশ করার পর বিশ্বকাপে তার নেতৃত্বে কোয়ার্টার ফাইনালে খেলে বাংলাদেশ। এরপর দেশের মাটিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে। ভারতকে সিরিজে হারিয়ে দেয়। দক্ষিণ আফ্রিকাকেও সিরিজে হারায়। সবশেষে জিম্বাবুইয়েকে আবারও ওয়ানডেতে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। মাশরাফির জন্য আজ বাংলাদেশ দলকে সফল করানোয় আনন্দের দিনই। কিন্তু এর আগে ইনজুরিতে পড়ে গেলেন।