১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈশ্বরদী পৌরসভা প্রায় দু’কোটি টাকার বিদ্যুতের বিল পরিশোধ করতে পারছে না

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ ঈশ্বরদী পৌরসভায় প্রায় ১ কোটি ৭৫ লাখ টাকার গৃহ কর বকেয়া পড়ে আছে। এ কারণে পৌর কর্তৃপক্ষ বিদ্যুৎ বিভাগের পাওনাও পরিশোধ করতে পারছে না। পৌরসভার কর শাখা সূত্র জানায়, বকেয়া গৃহকর আদায়ের জন্য বারবার তাগিদ দেওয়া সত্ত্বেও করদাতারা নিয়মিত কর পরিশোধ করছেন না। এসব বকেয়ার কারণে ঈশ্বরদী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে পৌরসভার প্রায় সাড়ে চার বছরের বিদ্যুৎ বিল পরিশোধ করা যাচ্ছে না। পৌরসভার কাছে বর্তমানে বিদ্যুৎ বিভাগের পাওনা প্রায় কোটি টাকার ওপরে।

ঈশ্বরদী বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী উৎপল কুমার সাহা বলেন, প্রত্যেক মাসে পৌরসভায় গড়ে বিদ্যুৎ বিল হয় চার লাখ টাকার ওপরে। সে হিসাবে সাড়ে চার বছরে পৌরসভার কাছে বিদ্যুৎ বিভাগের বিল পাওনা হয়েছে ১ কোটি ৭৫ লাখ টাকা। এই বকেয়া বিল পরিশোধের জন্য পৌরসভাকে তাঁরাও বারবার তাগিদ দিচ্ছেন। কিন্তু অর্থসংকটের কারনে পাওনা টাকা এখনো পরিশোধ করা হয়নি।

ঈশ্বরদী পৌরসভার মেয়র মকলেছুর রহমান বলেন, পৌরসভার গৃহকর আদায় করার জন্য কর শাখার কর্মকর্তা-কর্মচারীরা নিয়মিত মাঠে কাজ করছেন। কিন্তু পূর্ণাঙ্গভাবে কর আদায় না হওয়ায় পৌরসভার আর্থিক কার্যক্রম, বিশেষ করে উন্নয়নমূলক কাজ ব্যাহত হচ্ছে। ছোটখাটো রাস্তা ও নালা সংস্কার করা যাচ্ছে না।