২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্যারিয়ার সামিট-২০১৫’ অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ দেশের বিভিন্ন স্বনামধন্য শিল্পপ্রতিষ্ঠানে যুক্তরাজ্য থেকে স্নাতক ডিগ্রি অর্জনকারীদের ক্যারিয়ার গড়ে তোলার লক্ষে ব্রিটিশ কাউন্সিলের আয়োজনে ‘ক্যারিয়ার সামিট-২০১৫’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাজধানীর ব্রিটিশ কাউন্সিলের ফুলাররোডস্থ কার্যালয়ে অনুষ্ঠিত এই সামিটের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পেশাদারী ভবিষ্যত গঠনে নানা ধরনের সহায়তা পান এবং সরাসরি সাক্ষাতকারে অংশ নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগের সুযোগ পান। ব্রিটিশ কাউন্সিলের ইন্টারন্যাশনাল এডুকেশন মার্কেটিং (এসআইইএম) আয়োজিত এই সামিটে অংশগ্রহণকারী বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই সামিট অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে শনিবার ব্রিটিশ কাউন্সিলের হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন আর্শিয়া আজিজ বলেন, ব্রিটিশ কাউন্সিলের নানা ধরনের দাতব্য কার্যক্রমের অংশ হিসেবে এই সামিটের আয়োজন করা হয়েছে। পেশাগত জীবন নিয়ে উচ্চাকাক্সক্ষীদের একটা বড় অংশ যুক্তরাজ্যের মর্যাদাপূর্ণ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অ্যালামনাই। বাংলাদেশে ফিরে তারা দেশেই তাদের সম্ভাবনাময় ক্যারিয়ার গড়ে তুলতে চান। এ ক্যারিয়ার সামিটের মাধ্যমে এসব উচ্চাকাক্সক্ষী ও সম্ভাবনাময় তরুণ-তরুণীদের পেশাদারী ভবিষ্যৎ গঠনে সহায়তা করেছে।