১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শীতকালীন আয়কর মেলায় প্রায় ৬৩ কোটি টাকার রাজস্ব আদায়

অর্থনেতিক রিপোর্টার ॥ জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত তিনদিনব্যাপী শীতকালীন আয়কর মেলায় সারাদেশে ৬২ কোটি ৭২ লাখ ৫০ হাজার টাকার রাজস্ব আদায় হয়েছে। এছাড়া মেলায় রিটার্ণ জমা পড়ে ৫৩ হাজার ২৫৯টি।

শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে এক প্রেস বিফিংয়ে এ তথ্য জানান এনবিআর চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন এনবিআর সদস্য আবদুর রাজ্জাক, কর অঞ্চল-১ কমিশনার জিয়া উদ্দিন মাহমুদ।

নজিবুর রহমান বলেন, প্রথম বারের মতো পরীক্ষামূলক শীতকালীন মেলার আয়োজন করা হয়। মেলায় করদাতাদের ব্যাপক সাড়া পাওয়া যায়। তিন দিনের এ মেলায় সারাদেশ আয়কর আদায় হয়েছে ৬২ কোটি ৭২ লাখ ৫০ হাজার ৩০৬ টাকা; রিটার্ণ জমা পড়েছে ৫৩ হাজার ২৫৯টি; ই-টিআইএন নিবন্ধন হয়েছে ৩ হাজার ১৪৯টি এবং পূন:ই-টিআইএন নিবন্ধন হয়েছে ২৪৫টি।

মোট আদায়ের মধ্যে ঢাকা অফিসার্স ক্লাবে ৪৪ কোটি ৯৮ লাখ ৪ হাজার ৫৮৩ টাকা, ঢাকার উত্তরায় ৩১ লাখ ৭০ হাজার ৮৪৬ টাকা; সিলেটে ৪২ লাখ ১৮ হাজার ৫৯৪ টাকা, রংপুরে ৪ কোটি ৫৮ লাখ ৪১ হাজার ৯৩৮ টাকা, খুলনায় ২ কোটি ৪৮ লাখ ৪৩ হাজার ৮৩০ টাকা, চট্টগ্রামে ৫ কোটি ৩১ লাখ ৫৮০ টাকা, রাজশাহীতে ৬৮ লাখ ৬৬ হাজার ১৯৩ টাকা ও বরিশালে ১ কোটি ৫১ লাখ ১৩ হাজার ৭৪২ টাকা আদায় হয়েছে।

তিনি বলেন, ঢাকার আফিসার্স ক্লাবের মেলায় রিটার্ণ জমা পড়েছে ৩৭ হাজার ৫৭২টি; ই-টিআইএন নিবন্ধন হয়েছে ২ হাজার ৪৮৮টি এবং পূন:ই-টিআইএন নিবন্ধন হয়েছে ১৯৫টি।

অপরদিকে ঢাকার উত্তরা মেলায় রিটার্ণ জমা পড়েছে ২ হাজার ২৯২টি; ই-টিআইএন নিবন্ধন হয়েছে ১২৬টি এবং পূন:ই-টিআইএন নিবন্ধন হয়েছে ২২টি।