২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢামেকে চিকিৎসা শেষে বাবর ফের কাশিমপুর কারাগারে

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২১ নবেম্বর ॥ গাজীপুরের কাশিমপুর কারাগারে বন্দী ১০ ট্রাক অস্ত্র মামলায় ফাঁসির দ-প্রাপ্ত বিএনপি নেতা ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে শনিবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চেকআপ ও চিকিৎসা দেয়া হয়েছে। পরে বিকেল চারটার দিকে তাকে কাশিমপুর কারাগারে ফেরত পাঠানো হয়। সোমবার আদালতের নির্দেশে বাবরকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল অথবা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে রেফার করে।

শনিবার সকাল সাড়ে আটটার দিকে তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হাসপাতালে পাঠানো হয়। মেডিক্যাল চেকআপ ও চিকিৎসা শেষে বিকেল চারটার দিকে তাকে ফের কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার-১-এ আনা হয়েছে বলে কারাগার কর্তৃপক্ষ জানায়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর জেল সুপার সুব্রত কুমার বালা জানান, সিলেটসহ বিভিন্ন আদালতে লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে মামলা রয়েছে। গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে সংশ্লিষ্ট আদালতে যেতে সমস্যা হওয়ার কারণে তিনি চিকিৎসার জন্য আদালতে আবেদন করেছিলেন। পরে আদালত তার স্বাস্থ্যগত প্রতিবেদন চাওয়ার প্রেক্ষিতে গত সোমবার তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ওই হাসপাতালের চিকিৎসকদের পরামর্শেই শনিবার তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। তবে পূর্ণাঙ্গ চেকআপ ও প্রতিবেদনের জন্য তাকে ওই হাসপাতালে ফের পাঠানোর প্রয়োজন হবে বলেও জানান তিনি।

শহীদ তাজউদ্দীন মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ আব্দুস সালাম জানান, গত সোমবার চার সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করে তার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা ও প্রাথমিক চিকিৎসা করা হয়। তিনি মেরুদ-ে ব্যথা, শ^াসকষ্ট ও পেটের পীড়ায় ভুগছেন। এ হাসপাতালে তার পূর্ণ চিকিৎসার ব্যবস্থা না থাকায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেয়া হয়।