১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই ঘন্টায়    
ADS

কাঁচা পাট রফতানি বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে খুলনায় মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বিদেশে কাঁচাপাট রফতানি বন্ধের সরকারী সিদ্ধান্তের প্রতিবাদে ও অবিলম্বে সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশনের (বিজেএ) উদ্যোগে শনিবার সকালে খুলনায় মানববন্ধন পালিত হয়েছে। নগরীর দৌলতপুরে বিজেএ ভবনের সামনে যশোর রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বিজেএ’র সাবেক সিনিয়র ভাইস চেয়ারম্যান শেখ আব্দুল মান্নান। বক্তব্য রাখেন বিশিষ্ট পাট ব্যবসায়ী শরীফ মোঃ ফজলুর রহমান, হারুনুর রশিদ আকুঞ্জী, শেখ সৈয়দ আলী, আব্দুস সোবাহান শরীফ, ফিরোজ আক্তার, টিপু সুলতান প্রমুখ। বক্তরা অবিলম্বে কাঁচাপাট রফতানির ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, সরকারী এই সিদ্ধান্তের ফলে রফতানিকারকরা আর্থিক ক্ষেত্রে মহাবিপর্যয়ের মুখে পড়েছেন। পাট ব্যবসার সঙ্গে জড়িত হাজার হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে।

কর আদায়ে বান্দরবান পৌরসভার ভিন্নধর্মী উদ্যোগ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান ॥ নাগরিকদের কর প্রদানে উৎসহীত করতে ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে বান্দরবান পৌরসভা, এ উপলক্ষে করদাতাদের লটারির মাধ্যমে পুরস্কৃত করা হয়। শনিবার সকালে বান্দরবান পৌরসভা মিলনায়তনে পৌর কর প্রদানকারীদের মধ্যে লটারি করে তনুশ্রী চৌধুরীকে প্রথম পুরস্কার মোটরসাইকেল, সুধাংশু বিমল চক্রবর্তীকে ২য় পুরস্কার ফ্রিজসহ বিভিন্ন ধরনের ৩০টি পুরস্কার প্রদান করা হয়। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লটারি বিজয়ীদের মধ্যে এসব পুরস্কার প্রদান করেন।

অনুষ্ঠানে বীর বাহাদুর এমপি বলেন, পৌরকর প্রদান করা নাগরিক দায়িত্ব, নিয়মিত পৌরকর প্রদান করে জেলার উন্নয়নে অংশীদার হওয়ার জন্য তিনি স্থানীয়দের আহ্বান জানান।

রাবিতে জব ফেয়ার শুরু

রাবি সংবাদদাতা ॥ দেশের স্বনামধন্য ২০টি কোম্পানির অংশগ্রহণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হয়েছে দুইদিনব্যাপী ‘তৃতীয় সিটিব্যাংক-আরইউসিসি জব ফেয়ার-২০১৫’। রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের (আরইউসিসি) আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) চত্বরে মেলাটির আয়োজন করা হয়েছে। শনিবার সাড়ে ৯টায় বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। আরইউসিসির সভাপতি সালেক আহমেদ সজীবের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান প্রমুখ। মেলায় ব্র্যাক, এসিসিএ বংলাদেশ, প্রাণ আরএফএল গ্রুপ, সিবিএ আইটি, মেনটরস, রেকিট বেনকিসার, পাঞ্জেরি পাবলিকেশন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্সসহ ২০টি কোম্পানি অংশ নিচ্ছে। তারা মেলার এ দুই দিনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিক্ষার্থীদের কাছ থেকে সরাসরি আবেদনপত্র সংগ্রহ, বাছাই ও সাক্ষাৎকার গ্রহণ করবেন। কয়েকটি কোম্পানি মেলাতেই পছন্দের প্রার্থীকে চাকরির অফার করবে। অন্যরা পরবর্তীতে প্রধান কার্যালয় থেকে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ প্রদান করবে। মেলায় রাবিসহ যেকোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন।