২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধু মেডিক্যাল ভার্সিটিতে সংবর্ধিত হলেন কোষাধ্যক্ষ ডাঃ মোড়ল

স্টাফ রিপোর্টার ॥ সংবর্ধিত হলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত কোষাধ্যক্ষ, ডেন্টাল অনুষদের ডিন, কনজারভেটিভ ডেনটিস্ট্রি এ্যান্ড এন্ডোডনটিকস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ আলী আসগর মোড়ল। শনিবার বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে তাকে সংবর্ধনা দেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা। বক্তারা বলেন, সৎ, যোগ্য, নিষ্ঠাবান ও দক্ষ নেতৃত্বের অধিকারী, ভাল মনের মানুষ অধ্যাপক ডাঃ মোঃ আলী আসগর মোড়ল। তিনি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হওয়ায় বিশ্ববিদ্যালয়কে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি চিকিৎসাপেশাসহ মানুষের স্বাস্থ্যসেবার মান নিশ্চিত করতে সহায়ক হবেন। অধ্যাপক ডাঃ মোঃ জাহিদ হোসেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান প্রমুখ।

রাজধানীতে ধুলা দূষণ রোধে কার্যকর পদক্ষেপ দাবি

পবার মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥ শুষ্ক মৌসুম শুরু না হতেই নগরীতে ধুলা দূষণের প্রকোপ ব্যাপকভাবে বেড়েছে গেছে। সড়কে চলাচল করতে নগরবাসীকে পোহাতে হচ্ছে মহাদুর্ভোগ। শিশু, বৃদ্ধ ও অসুস্থ ব্যক্তিদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম হওয়ায় ধুলা দূষণে তারা বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ অবস্থায় ধুলা দূষণ রোধে রাস্তায় প্রতিদিন পানি ঢালাসহ কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছে পরিবেশবাদী একাধিক সংগঠন।

শনিবার শাহবাগের চারুকলা অনুষদের সামনে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা) এবং আইনের পাঠশালার যৌথ উদ্যোগে ‘ধুলা দূষণ রোধে কার্যকর পদক্ষেপ চাই’ দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তারা এ দাবি জানান। বলেন, শুষ্ক মৌসুম শুরু হওয়ার আগেই ধুলা দূষণ এভাবে বেড়ে যাওয়ায় সড়কে চলাচল করতে নগরবাসীকে পোহাতে হচ্ছে মহাদুর্ভোগ।

সৌন্দর্যবর্ধক কৃত্রিম গাছ

রাজধানীর বাংলামোটর মোড়ে সম্প্রতি রাস্তার সৌন্দর্য বর্ধনের জন্য বসানো হয়েছে একটি কৃত্রিম নারিকেল গাছ। গাছটি সড়কে সড়ক বাতি হিসেবে যেমন আলো দিচ্ছে, তেমনি সৌন্দর্য সৃষ্টিতেও কাজ করছে। বিশেষ করে রাতে গাছটি ঘিরে নানারকম আলো ঝলমল ও মনোমুগ্ধকর পরিবেশ পথচারীদের আকর্ষণ করে। এ সৌন্দর্যবর্ধক গাছ ছাড়াও রাজধানীতে সড়কের সৌন্দর্য বাড়াতে সিটি কর্পোরেশন থেকে ইতোপূর্বে নানা উদ্যোগ নেয়া হলেও সেগুলো অযতেœ অবহেলায় নষ্ট হয়ে গেছে। -জনকণ্ঠ

অল্পের জন্য রক্ষা

রাজধানীতে প্রায়ই সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটছে। চালকের অসতর্কতা ও অদূরদর্শিতার কারণে সাধারণত এসব ঘটনা ঘটে থাকে। এ ছাড়াও পথচারী যাত্রীদের তাড়াহুড়া করে গাড়িতে ওঠা বা গাড়ি থেকে নামতে গিয়েও এমন ঘটনা কম ঘটছে না। শনিবার ফার্মগেট থেকে দ্রুতগামী একটি গাড়িতে উঠতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েন ছবির এক বৃদ্ধ। এ সময় অন্য এক যাত্রীর সহায়তায় প্রাণে বেঁচে যান তিনি। নিরাপদ জীবন যাপনের জন্য আরও সতর্ক হওয়ার বিকল্প নেই। -জনকণ্ঠ