২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাবিপ্রবি হলে ফাও খাওয়ায় ডাইনিং বন্ধ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২১ নবেম্বর ॥ ছাত্রলীগ নেতাদের বাকি ও ফাও খাওয়ার অত্যাচারে অতিষ্ঠ হয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের ডাইনিং বন্ধ করতে বাধ্য হয়েছে ঠিকাদার। বুধবার রাত থেকে খাওয়া নিয়ে চরম বিপাকে পড়েছে ওই হলের কয়েকশ’ আবাসিক শিক্ষার্থী।

ক্যান্টিনের ঠিকাদার আজমত আলী বিশ্বাস বলেন, এই বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ক্যান্টিনের দায়িত্ব নেয়ার পর থেকেই ছাত্র নেতাদের অনৈতিক দাবি মেটাতে অতিষ্ঠ হয়ে গেছি। হল শাখা ছাত্রলীগ সভাপতি আসিফ ও সাধারণ সম্পাদক মারুফসহ একাধিক ছাত্রনেতারা হাজার হাজার টাকা বাকি খায়। বাকি টাকা চাইলেই অসৌজন্যমূলক আচরণ করেন তারা। মাঝে মধ্যেই ১০/১৫ জন এসে নিজেরাই খাবার নিয়ে খাওয়া শুরু করে। টাকা দেয়ার কথা বললেই তারা খারাপ ব্যবহার করে চলে যায়।

এ প্রসঙ্গে ওই হলের একাধিক সাধারণ শিক্ষার্থীরা জানান, ছাত্রনেতাদের অযৌক্তিক দাবির কারণে হলের ডাইনিং বন্ধ হয়েছে। ওইসব ছাত্র নেতাদের দাবি মেটাতে গিয়ে ডাইনিংয়ের মালিক আর্থিক বিষয়টি সমন্বয় করতে গিয়ে খাবারের মানও খারাপ করে ফেলছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রভোস্ট রাশেদ কবির জানিয়েছেন, হলে ৫ শতাধিক আবাসিক শিক্ষার্থী রয়েছে। ডাইনিং বন্ধ হওয়ার বিষয়টি তারা অবহিত আছেন বলেও জানান। দ্রুত আলোচনা সাপেক্ষ্যে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগ সভাপতি মাহমুদ চৌধুরী আসিফ জানিয়েছেন, আমাদের হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন প্রকার ভর্তুকি দেয় না।

খাবারের মান খারাপ হওয়ায় সাধারণ শিক্ষার্থীরাই ক্যান্টিন বন্ধ করে দিয়েছে। বাকি খেলেও মাস শেষে তা পরিশোধের কথা জানান। এ ব্যাপারে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মারুফ জানিয়েছেন, বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয়ে খাবারের মূল্য এত বেশি নেই। হলের ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোন মাথাব্যথা নেই। নিজেরা বাঁচতেই আমাদের ওপর দোষ চাপানোর চেষ্টা করছেন।